ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

খারকিভে রুশ হামলায় শিশুসহ নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
খারকিভে রুশ হামলায় শিশুসহ নিহত ১৫ খারকিভে রুশ হামলা

ইউক্রেনের খারকিভ অঞ্চলে রাশিয়ার হামলায় শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) এ হামলা চালানো হয়।

 বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এক ভিডিও বার্তায় খারকিভের গভর্নর ওলেগ সিনেগোবভ বলেছেন, গতকাল মঙ্গলবার রাশিয়া ব্যাপকভাবে গোলাবর্ষণ করে। এতে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ১৬ জন। নিহতদের মধ্যে ৮ বছর বয়সী এক শিশুও রয়েছে।  

গভর্নর জানান,  চারটি পৃথক হামলার ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটেছে। এর মধ্যে খারকিভের ৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব অঞ্চলে অবস্থিত চুগুইভ শহরে রুশ হামলায় ছয়জনের মৃত্যু হয়। এ ছাড়া আহত হয় চারজন। খারকিভে হামলায় শিশুসহ ছয়জনের মৃত্যু ও ১১ জন আহত হয়। এ ছাড়া খারকিভের ৪০ কিলোমিটার উত্তরে জোলোচিভ শহরে রুশ হামলায় আরও তিনজনের মৃত্যু হয়।

উল্লেখ্য, খারকিভ অঞ্চলটি রাশিয়ার সীমান্ত থেকে ৫০ কিলোমিটারের মধ্যে অবস্থিত। ইউক্রেনে হামলার শুরু থেকেই রাশিয়া খারকিভে ব্যাপক হামলা চালাতে থাকে। কিন্তু এখনো এই অঞ্চলটি ইউক্রেনীয় বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুন ২২, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।