ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৬ মাসের শিশুদের করোনার টিকার অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ১৭, ২০২২
৬ মাসের শিশুদের করোনার টিকার অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র  ছয় মাস বয়সী শিশুদের করোনার টিকার অনুমোদন দিল যুক্তরাষ্ট্র 

করোনাভাইরাস মহামারি প্রতিরোধে ৬ মাস বয়সী শিশুদের ব্যবহারের জন্য ফাইজার ও মডার্নার কোভিড-১৯ টিকার অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শুক্রবার ( ১৭ জুন) যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) পক্ষ থেকে এ অনুমোদন দেওয়া হয়।

 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের জন্য মডার্নার দুই ডোজ টিকার অনুমোদন দিয়েছে এফডিএ। এছাড়া  ছয় মাস থেকে চার বছর বয়সী শিশুদের জন্য ফাইজারের তিন ডোজ টিকার অনুমোদন দিয়েছে এফডিএ।  
 
এ নিয়ে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের প্রধান রবার্ট ক্যালিফ একটি বিবৃতিতে বলেন, অনেক বাবা-মা ও চিকিত্সক ছোট বাচ্চাদের জন্য একটি ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছেন।  এই পদক্ষেপটি ছয় মাস বয়সী শিশুদের করোনা থেকে রক্ষা করতে সাহায্য করবে।  
 
 যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এখন এই ভ্যাকসিনগুলো ব্যবহার করার আগে চূড়ান্ত সুপারিশ করবে।  বিশেষজ্ঞদের  বৈঠকের পরে এ নিয়ে চূড়ান্ত সুপারিশ করা হবে।  

 উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে প্রায় ২ কোটি শূন্য থেকে চার বছর বয়সী শিশু রয়েছে।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুন ১৭, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।