ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুদ্ধবিধ্বস্ত কিয়েভে ফ্রান্স, জার্মানি ও ইতালির শীর্ষ নেতারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
যুদ্ধবিধ্বস্ত কিয়েভে ফ্রান্স, জার্মানি ও ইতালির শীর্ষ নেতারা কিয়েভে ফ্রান্স, জার্মানি ও ইতালির শীর্ষ নেতারা

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের রাজধানী কিয়েভে পৌঁছেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ , জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ ও ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ জুন) ট্রেনে করে তারা কিয়েভে পৌঁছান।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

 এএফপির প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, ফ্রান্স, জার্মানি ও ইতালির শীর্ষ নেতারা কিয়েভে পৌঁছে একটি ট্র্যানের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আছেন।  

 এ সফর নিয়ে প্রশ্ন করলে সাংবাদিকদের ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ জানান,  ইউরোপের ঐক্যের বার্তার জন্য তিনি এ সফরে এসেছেন।  

এর আগে পোল্যান্ড থেকে একটি বিশেষ ট্রেনে করে স্থানীয় সময় বুধবার দিনগত রাতে ইউক্রেনের উদ্দেশ্যে রওনা দেন ম্যাক্রোঁ, শোলজ ও দ্রাঘি।  

জার্মানির সংবাদমাধ্যম জানায়, তারা বুধবার রাতে পোল্যান্ডের রজেসজো শহরে মিলিত হন।  

 গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালানোর পর এটি এই তিন নেতার প্রথম কিয়েভ সফর। তবে এর আগে পশ্চিমা বিভিন্ন দেশের নেতারা কিয়েভ সফর করেছেন।  এ সফরে ইউরোপের শক্তিধর তিন দেশের শীর্ষ নেতারা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করবেন।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।