ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিদ্যুৎ বাঁচাতে এবার ইসলামাবাদে বিয়ের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ৮, ২০২২
বিদ্যুৎ বাঁচাতে এবার ইসলামাবাদে বিয়ের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা!  প্রতীকী ছবি

অর্থনৈতিক সংকটের পাশাপাশি লোড শেডিংয়ে নাকাল পাকিস্তান। এমন পরিস্থিতিতে দেশটির রাজধানীতে রাত ১০টার পর বিয়ের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে।

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য পাকিস্তান সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম জিও নিউজ।  

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, বুধবার (৮ জুন) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের নির্দেশনায় এই বিধিনিষেধ বাস্তবায়ন করা হবে। এই নিষেধাজ্ঞা না মানলে কঠোর শাস্তি দেওয়া হবে । এ ছাড়া ইসলামাবাদে বিয়ের অতিথিদের কেবল এক পদের খাবার পরিবেশন করা যাবে বলে পাকিস্তান সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।  

এ দিকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রোববারের পাশাপাশি শনিবারও সাপ্তাহিক ছুটির দিন বহাল রাখার ইঙ্গিত দিয়েছে পাকিস্তানের মন্ত্রিসভা। শাহবাজ প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার দিনই শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিলের ঘোষণা দিয়েছিলেন। অবশ্য কর্মকর্তা-কর্মচারীদেরও বিরোধিতার মুখে পড়েন তিনি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতা ছাড়ার পর থেকেই দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট আরও বেড়েছে। যথাযথ ব্যবস্থা না নিলে পাকিস্তানের অবস্থা দ্রুত  শ্রীলঙ্কার মতো হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।  

মঙ্গলবার( ৭ জুন) পাকিস্তানের প্রধানমন্ত্রী শরীফ বলেন, পর্যাপ্ত তেল ও গ্যাস কেনার মতো টাকা সরকারের কাছে নেই।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ০৮, ২০২২
ইআর
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।