ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুকুর পেবলস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
বিশ্বের সবচেয়ে বয়স্ক কুকুর পেবলস বিশ্বের সবচেয়ে বয়স্ক কুকুর মিট পেবলস

বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত কুকুর হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে মিট পেবলস।  এটি একটি টয় ফক্স টেরিয়ার প্রজাতির কুকুর।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।   

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ২০০০ সালের ২৮ মার্চ এ জন্মগ্রহণ করে পেবলস।  এ মাসেই গিনেস রেকর্ডসে নাম উঠেছে তার। ২২ বছর বয়সী পেবলস ফ্লোরিডার ২১ বছর বয়সী চিহুয়াহুয়া টোবিকিথকে হারিয়ে এই রেকর্ড অর্জন করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনার বাসিন্দা ববি এবং জুলি গ্রেগরি যখন এক সংবাদে টবিকিথের ছবি দেখেন তখন বুঝতে পারেন তাদের কুকুরটির বয়স আরও বেশি। এরপরই তারা এ নিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।  

জুলি গিনেস বলেন, যখন আমি টোবিকিথের গল্প খবরে দেখি তখনই আমি পেবলসের জন্য আবেদন করি।

এই দম্পতি ২০০০ সালে যখন একটি বড় জাতের কুকুর খুঁজছিলেন। কিন্তু ওই বছর একদিন ববি গ্রেগরি দেখতে পান যে টয় ফক্স টেরিয়ার প্রজাতির দুটি কুকুর তার পেছনে ঘুরছে। এরমধ্যে একটি ছিল মিট পেবলস। তার সঙ্গে আরেকটি কুকুর ছিল রকি। যেটি ১৭ বছর বয়সে ২০১৭ সালে মারা যায়।    

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ২৮ মে, ২০২২
ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa