ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

সমর্থকদের নিয়ে ইসলামাবাদে পৌঁছেছেন ইমরান, সেনা মোতায়েন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মে ২৬, ২০২২
সমর্থকদের নিয়ে ইসলামাবাদে পৌঁছেছেন ইমরান, সেনা মোতায়েন পাকিস্তানে সেনা মোতায়েন

 পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে প্রবেশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকেরা। তাদের প্রবেশের পর সেখানে সব রকম বিশৃঙ্খলা এড়াতে সেনা মোতায়েন করেছে দেশটির সরকার।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআইর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।  

এএনআইর প্রতিবেদনে বলা হয়, সমর্থকদের পাশাপাশি ইমরান খানও ইসলামাদে এসেছেন। সেখানে তিনি সরকারের বিরুদ্ধে আজাদি মার্চ নামের সমাবেশে অংশ নেবেন।  

এদিকে, ইসলামাবাদের ডি–চকে পুলিশি বাধা ও গুলির মুখেও পিটিআইয়ের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। আর সেখানে জড়ো হওয়া কর্মী-সমর্থকদের সঙ্গে আজাদি মার্চের (লং মার্চ) কর্মসূচিতে যোগ দেবেন ইমরান। বুধবার (২৫ মে) দিনগত মধ্যরাতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার গাড়িবহরসহ ইসলামাবাদে পৌঁছান।
 
একটি টুইট বার্তায় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন,   আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনুযায়ী, ফেডারেল সরকার পাকিস্তানের ইসলামিক প্রজাতন্ত্রের সংবিধানের ২৪৫ অনুচ্ছেদের অধীনে পাকিস্তান সেনাবাহিনীকে পর্যাপ্ত শক্তি প্রয়োগের অনুমোদন দেয়।   
 
পাকিস্তানের সরকারি আদেশে বলা হয়, সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট হাউস, প্রেসিডেন্টের কার্যালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ গুরুত্বপূর্ণ সরকারি ভবনগুলোর সুরক্ষার জন্য সেনা মোতায়েন করা হয়েছে।  

  এদিকে আজাদি মার্চের আগে বুধবার (২৫ মে) রাজধানী ইসলামাবাদ অবরুদ্ধ করে পুলিশ। মার্চ শুরু হওয়ার পর পুলিশ কাঁদানে গ্যাস ব্যবহার করে।  পাকিস্তানের বিভিন্ন শহরে বেশ কয়েকজন পিটিআই বিক্ষোভকারীকে গ্রেফতারও করা হয়েছে। ফলে উত্তেজনা আরও বেড়ে যায়।  এ নিয়ে ইমরান খান তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, কোনো অবরোধই আমাদের থামাতে পারবে না।  

 পিটিআইর নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দেশটির মানবাধিকার কমিশন। সংস্থাটির পক্ষ থেকে একটি টুইট বার্তায় বলা হয়, আমরা বিশ্বাস করি যে সকল নাগরিক এবং  রাজনৈতিক দলের শান্তিপূর্ণভাবে সমাবেশ ও প্রতিবাদ করার অধিকার রয়েছে।
 
এএনআই জানিয়েছে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আটক করতে চাইলেও সুপ্রিম কোর্টের আদেশের পর তা করতে পারেনি বর্তমান সরকার।  

 পিটিআইর পক্ষ থেকে শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে আশ্বস্ত হওয়ার পর পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানকে গ্রেফতার না করার নির্দেশ দেন।  

সূত্র: এনডিটিভি

 বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, মে ২৬, ২০২২
 ইআর 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa