ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মে ২৫, ২০২২
পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত  অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত 

অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার (২৫ মে) নাবলুসে ১৬ বছর বয়সী ওই কিশোরকে নিহত হয়।

ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমনটি জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।  

 ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, গাইথ রফিক ইয়ামিন বুধবার ভোরে নাবলুস শহরের জোসেফের সমাধির কাছে ইসরায়েলি বাহিনী গুলিবিদ্ধ হন।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, ওই শহরে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষে প্রায় ১০০ ফিলিস্তিনি আহত হয়েছে। তারা চিকিৎসাধীন রয়েছে।  
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, জোসেফের সমাধিস্থলে ইহুদি বসতি স্থাপনকারীদের যাওয়ার ব্যবস্থা করতে ওই শহরে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী।  

ইহুদিদের দাবি,  বাইবেলের বর্ণিত জোসেফের সমাধিস্থল সেই। মুসলিমরা অবশ্য এই দাবিকে চ্যালেঞ্জ করে বলেছেন, শেখ ইউসেফ দ্বীকাত নামে একজন ইসলাম ধর্মগুরুকে ২০০ বছর আগে সেখানে কবর দেওয়া হয়েছে।  

পশ্চিমতীরে হামলার ঘটনার পর গত মার্চ থেকেই সেখানে অভিযান বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হাতে ৪৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।  

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ২৫, ২০২২
 ইআর 

 

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।