ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

ভারতের প্রশংসায় পঞ্চমুখ ইমরান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ২২, ২০২২
ভারতের প্রশংসায় পঞ্চমুখ ইমরান  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

মার্কিন চাপ এড়িয়ে রাশিয়া থেকে তেল কেনায় ভারতের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি দাবি করেছেন, পাকিস্তানের ক্ষমতায় থাকার সময় তার সরকারও স্বাধীন পররাষ্ট্র নীতির সাহায্যে একই কাজ করেছে।

রোববার (২২ মে) এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।

এএনআইর প্রতিবেদনে বলা হয়েছে, ভারত সরকার পেট্রোলের দাম প্রতি লিটারে ৯ দশমিক ৫ রুপি এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৭ রুপি কমানোর পরই ভারতের টুইটারে প্রশংসা করে সরব হন ইমরান খান। মূলত ভারতে সব ধরনের জ্বালানির মূল্য কমেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইমরান খান বলেন, কোয়াডের সদস্য হওয়া সত্ত্বেও ভারত মার্কিন চাপের মুখে নত হয়নি । সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার জন্য কম দামেই রাশিয়া থেকে তেল কিনছে। স্বাধীন পররাষ্ট্রনীতির সাহায্যে আমাদের সরকারও এই লক্ষ্যেই কাজ করছিল।

শাহবাজ শরীফের নেতৃত্বাধীন পাকিস্তানের বর্তমান শাসক দলকে কটাক্ষ করে ইমরান খান বলেন, মীরজাফর ও মীর সাদিক বিদেশি শক্তির কাছে মাথা নত করেছে, যার ফলে সরকার পরিবর্তন হয়েছে। এখন তারা সূচের ছিদ্রের মতো অর্থনীতি নিয়ে মাথাহীন মুরগির মতো ছুটে বেড়াচ্ছে।

২০১৮ সালের ১৮ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ইমরান খান।  ২০২২ সালের ১০ এপ্রিল তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস হয়। আর এর মধ্য দিয়ে তার প্রধানমন্ত্রিত্বের অবসান হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ২২, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa