ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

বিক্ষোভের ৪০ দিন: গোতাবায়ার পদত্যাগের দাবি বাড়ছেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১৮, ২০২২
বিক্ষোভের ৪০ দিন: গোতাবায়ার পদত্যাগের দাবি বাড়ছেই গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে শ্রীলঙ্কায় ৪০ তম দিনের মতো বিক্ষোভ চলছে

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় ৪০তম দিনে গড়িয়েছে বিক্ষোভ। সরকার পরিবর্তন হলেও প্রেসিডেন্ট রয়ে গেছেন গদিত।

তাই তার পদত্যাগের দাবি আরও জোরালো হচ্ছে।

লঙ্কান গণমাধ্যম নিউজ ফার্স্ট জানিয়েছে, জনগণের সমূহ সমস্যার সমাধান ও প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে বুধবার (১৮ মে) ৪০তম দিনে গড়িয়েছে বিক্ষোভ। শান্তিপূর্ণভাবে গল ফেস বিক্ষোভ চলছে।

শ্রীলঙ্কার বিভিন্ন প্রান্তের মানুষ মঙ্গলবার (১৭ মে) রাত থেকে শান্তিপূর্ণভাবে প্রতিবাদস্থলে অবস্থান করছে। অবিলম্বে জনগণের সমস্যার সমাধান না করা প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেন তারা। এ সময় তাদের হাতে ‘গোটা গো গোমা’  বা ‘গোতা বাড়ি যাও’ লেখা পোস্টার দেখা গেছে। অনেকে বিক্ষোভকারী রাতে খোলা রাস্তায় তাবু টাঙিয়ে ঘুমিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বো প্রেসিডেন্ট কার্যালয়ের কাছে বিক্ষোভকারীরা অবস্থান করে তাদের দাবির পক্ষে অবস্থান করছেন। সারা দেশেই হ্যাশট্যাগ গোটা গো গামা নামে শাখা খুলেছেন বিক্ষোভকারীরা।

বুধবার #গোটাগোগামা ক্যান্ডি শাখা ৩২তম দিনের মতো আন্দোলন শুরু করেছে। এ ছাড়া পেরদেনিয়া বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ মঙ্গলবার বিকেল থেকে ‘সংগ্রাম চলবেই’ প্রতিপাদ্যে বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

সূত্র: নিউজ ফার্স্ট

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ১৮ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa