ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

এলটিটিইর সম্ভাব্য হামলা, তদন্ত করবে শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মে ১৫, ২০২২
এলটিটিইর সম্ভাব্য হামলা, তদন্ত করবে শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়

নিষিদ্ধ ঘোষিত বিদ্রোহী গোষ্ঠী লিবারেশন টাইগার্স অব তামিল ইলম (এলটিটিই) শ্রীলংকায় হামলা করার পরিকল্পনা করছে। আগামী বুধবার (১৮ মে) এ হামলা হতে পারে বলে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদপত্র ‘দ্য হিন্দু’।

শুক্রবার (১৩ মে) গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে করা এ প্রতিবেদনের ব্যাপারে জানতে চেয়েছে শ্রীলঙ্কা।

বিরাট অর্থনৈতিক মন্দা চলাকালীন এমন খবরে স্বভাবতই উদ্বিগ্ন লঙ্কান সরকার। শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিররের খবরে প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় গোয়েন্দা সংস্থার কাছে ‘হামলার বিষয়ে’ করা প্রতিবেদনের ব্যাপারে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছে। তারা জানিয়েছে, তথ্যটিকে একটি ‘সাধারণ’ হিসেবেই সংবাদমাধ্যমে সরবরাহ করা হয়েছিল। এ বিষয়ে তদন্ত চালানো ও শ্রীলঙ্কাকে জানানোর উদ্যোগ নেওয়া হবে বলেও জানিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা।

লঙ্কান প্রতিরক্ষা মন্ত্রণালয় এ ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়, এলটিটিই দ্বারা পরিকল্পিত হামলার বিষয়ে ভারতীয় মিডিয়া রিপোর্টগুলো যথাযথভাবে তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে দেশের নিরাপত্তা জোরদারের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগেও এলটিটিইর হামলার আশঙ্কার ব্যাপারে একটি প্রতিবেদনে প্রকাশ করেছিল দ্য হিন্দু। ওই প্রতিবেদনে বলা হয়, অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে শ্রীলঙ্কা ডুবে আছে। এ সুযোগে এলটিটিই পুনরায় সংগঠিত হয়ে দেশটিতে হামলা চালাতে পারে। এ ব্যাপারে ভারতীয় গোয়েন্দা সংস্থা প্রতিবেশী দেশটিকে সতর্কও করেছে।

সূত্র: ডেইলি মিরর শ্রীলঙ্কা

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমজে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।