ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

নাতির মুখ দেখতে ছেলের বিরুদ্ধে মামলা বাবা-মায়ের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মে ১২, ২০২২
নাতির মুখ দেখতে ছেলের বিরুদ্ধে মামলা বাবা-মায়ের

এক বছরের মধ্যে নাতি বা নাতনির জন্ম দিতে না পারলে পাঁচ কোটি রুপি ক্ষতিপূরণ চেয়ে ছেলের বিরুদ্ধে মামলা করেছেন ভারতের এক দম্পতি।

পিটিশনটি শুনানির জন্য আগামী ১৭ মে আদালতে উঠবে বলে জানিয়েছেন ওই দম্পতির আইনজীবী অরভিন্দ কুমার।

গত সপ্তাহে হরিদ্বারের এক আদালতে দায়ের করা আবেদনে সঞ্জীব এবং সাধনা প্রসাদ বলেন, আমার ছেলে গত ছয় বছর ধরে বিবাহিত। কিন্তু এখনও সন্তান নেওয়ার পরিকল্পনা করেনি। যদি একটা নাতি বা নাতনি থাকতো, তাহলে আমাদের যন্ত্রণা অনেকটাই লাঘব হতো।

তারা জানান, পাইলট ছেলেকে বড় করতে এবং পড়াশোনা করাতে নিজেদের জমানো অর্থ খরচ করে প্রায় নিঃস্ব হয়েছেন তারা। ছেলের জমকালো বিয়ের অনুষ্ঠানেও অনেক টাকা খরচ হয়েছে। এখন তারা এর প্রতিদান চান।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ক্ষতিপূরণ হিসাবে সঞ্জীব এবং সাধনা প্রসাদ পাঁচ কোটি রুপি দাবি করেছেন। এরমধ্যে রয়েছে পাঁচ তারকা হোটেলে বিয়ের অনুষ্ঠান আয়োজন, ৬০ লাখ রুপি দামের গাড়ি উপহার এবং বিদেশে মধুচন্দ্রিমার খরচ। এছাড়া যুক্তরাষ্ট্রে ছেলেকে পাইলট হিসাবে প্রশিক্ষণ দেওয়ার খরচ হিসাবে ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ চেয়েছেন তারা। যদিও তাদের ছেলে দেশে ফেরত এসে আর কোনো চাকরিতে যোগ দেননি।

আদালতে দায়ের করা পিটিশনে তারা আরও বলেন, আমাদের বাড়ি নির্মাণের জন্য ঋণ নিতে হয়েছে। এখন আমরা অর্থনৈতিক দুরবস্থার মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের একা থাকতে হয়। এর ফলে আমরা মানসিকভাবে বিপর্যস্ত।

প্রসঙ্গত, ভারতে একান্নবর্তী পরিবারে কয়েক প্রজন্মের সদস্যদের একসঙ্গে বাস করার ঐতিহ্য রয়েছে। কিন্তু সে পরিস্থিতি দিন দিন বদলাচ্ছে। তরুণ প্রজন্মের অনেকে পরিবার থেকে আলাদা বাস করার বিকল্প বেছে নিচ্ছেন। এমনকি সন্তান জন্ম দেওয়ার চেয়েও ক্যারিয়ারের দিকেই বেশি ঝুঁকছেন তারা।

সূত্র: ডয়চে ভেলে

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ১২ মে, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa