ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় বিক্ষোভকারীর শেষকৃত্য ঘিরে সেনা মোতায়েন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
শ্রীলঙ্কায় বিক্ষোভকারীর শেষকৃত্য ঘিরে সেনা মোতায়েন

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ব্যক্তির শেষকৃত্যকে ঘিরে কেন্দ্রীয় শহর রামবুক্কানায় সেনা মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) নিরাপত্তাসংক্রান্ত কাজে সহায়তা করতে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে সেনা মোতায়েনের নির্দেশ দেন।

রামবুক্কানায় আইন-শৃঙ্খলা রক্ষার জন্য তিন দিনের জন্য সেনাবাহিনী মোতায়েন করার নির্দেশ দিয়েছেন তিনি।

চরম অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কায় সরকারের পদত্যাগ দাবিতে কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ করে আসছেন নাগরিকরা। গত মঙ্গলবার রামবুক্কানা শহরে সরকারবিরোধী বিক্ষোভ চলার সময় পুলিশ তাজা গুলি ছোড়ে। এ সময় ৪২ বছর বয়সী এক ব্যক্তি মারা যান এবং অন্তত ৩০ জন আহত হন।

সরকারের তথ্য বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, শেষকৃত্যের সময় কিংবা এরপর যাতে কোনো ঘটনা না ঘটে, সে জন্য প্রেসিডেন্ট গোতাবায়া জননিরাপত্তা বিধানের আহ্বান জানিয়েছেন। সরকারি আদেশ বাস্তবায়নে পুলিশকে শনিবার পর্যন্ত সহায়তা করবে সেনাবাহিনী।

গত মঙ্গলবার সহিংস উপায়ে রামবুক্কানার প্রতিবাদ-বিক্ষোভ দমন করে দেশটির পুলিশ। আন্দোলনকারীরা ওই এলাকায় রাজধানী কলম্বো ও ক্যান্ডি শহরের মধ্যকার রেলপথ অবরোধ করলে পুলিশ বল প্রয়োগ করে।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।