ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানের ভাগ্য নির্ধারণী অধিবেশনে বসেছে জাতীয় পরিষদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
ইমরানের ভাগ্য নির্ধারণী অধিবেশনে বসেছে জাতীয় পরিষদ

পাকিস্তানের জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্য নির্ধারণী অধিবেশন দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মুলতবি করা হয়েছে। শনিবার (০৯ এপ্রিল) স্থানীয় সংবাদমাধ্যম ডন এ খবর জানায়।

জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এই অধিবেশনে সভাপতিত্ব করছেন।

ডনের প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটি এ দিনের আলোচ্যসূচিতে চতুর্থ বিষয়। তবে বিরোধীরা যখন পুরোদমে উঠে এসেছে, তখন ট্রেজারি বেঞ্চের খুব কম সদস্যই জাতীয় পরিষদে উপস্থিত রয়েছেন। এমনকি প্রধানমন্ত্রী ইমরান খানও উপস্থিত নেই।

এর আগে সর্বোচ্চ আদালত ডেপুটি স্পিকারের রায় প্রত্যাখ্যান করার পর জাতীয় পরিষদের বিরোধী দলীয় নেতা শেহবাজ শরীফ বৃহস্পতিবারকে দেশের ইতিহাসে একটি ‘ঐতিহাসিক দিন’ বলে অভিহিত করেন।

পিএমএল-এন নেতার মতে, সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত পাকিস্তানের ভবিষ্যতকে ‘উজ্জ্বল’ করে তুলেছে। তিনি বিরোধী নেতৃত্বকে এই ভুল রায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য ধন্যবাদ জানান।

জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সারকে সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানিয়ে শেহবাজ বলেন, একজন নির্বাচিত প্রধানমন্ত্রীকে সাংবিধানিকভাবে পরাজিত করে সংসদ আজ ইতিহাস লিখবে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।