ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

টিকার বদলে স্যালাইন: ভ্যাকসিনবিরোধী চিকিৎসকের কাণ্ড!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
টিকার বদলে স্যালাইন: ভ্যাকসিনবিরোধী চিকিৎসকের কাণ্ড! ভ্যাকসিন

মহামারি করোনা আজ অনেকটাই কাবু। যার মূল কারণ সময়মতো ভ্যাকসিন গ্রহণ।

বিশ্বের প্রায় সব দেশ যখন মানুষকে টিকা দিয়ে করোনা থেকে রক্ষা করতে ব্যস্ত। এই সময়ে জানা গেল, ভ্যাকসিনের বদলে লোকজনকে স্যালাইন দিয়েছেন সিঙ্গাপুরের এক চিকিৎসক।  

৩৩ বছর বয়সী ডা. জিপসন কুয়াহ নামের ওই চিকিৎসক ভ্যাকসিনবিরোধী একটি গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। তার বিরুদ্ধে এমন অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২৩ মার্চ এই চিকিৎসককে ১৮ মাসের জন্য বরখাস্ত করে সিঙ্গাপুর মেডিক্যাল কাউন্সিল (এসএমসি)।

ভ্যাকসিনবিরোধী হিলিং দ্য ডিভাইডের সদস্য ছিলেন ডা কুয়াহ। ভ্যাকসিন নিয়ে জালিয়াতি করার অভিযোগে তাকে আদালতে অভিযুক্ত করা হয়েছে।  

এসএমসি জানিয়েছে, ২৩ জানুয়ারি তারা ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ পান। জনসাধারণের সুরক্ষা নিশ্চিত করতে তাকে বরখাস্ত করাটা জরুরি ছিল।
ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি লোকজনকে ভ্যাকসিনের বদলে স্যালাইন দিয়েছেন এবং তাদের ছবি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জাতীয় টিকাদান রেজিস্ট্রিতে আপলোড দিয়েছেন। তিনি দেখিয়েছেন যে, এসব লোকজনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। অথচ তাদের দেহে ভ্যাকসিনের বদলে স্যালাইন দেওয়া হয়েছে।

২১ জানুয়ারি ওই চিকিৎসক এবং তার সহকারীদের গ্রেফতার করেছে সিঙ্গাপুর পুলিশ।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa