ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে ৫ শতাধিক রুশ সেনার ‘আত্মসমর্পণ’! 

আন্তর্জাতিন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ইউক্রেনে ৫ শতাধিক রুশ সেনার ‘আত্মসমর্পণ’!  ইউক্রেনে রুশ সেনারা

যুদ্ধের ১৬তম দিন শুক্রবার (১১ মার্চ) ইউক্রেনের রাজধানী কিয়েভে পাঁচ শতাধিক রুশ সেনা আত্মসমর্পণ করেছেন। এমনটাই দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন যুদ্ধের সবশেষ তথ্য শনিবার (১২ মার্চ) কিয়েভে সাংবাদিকদের জানান জেলেনস্কি। তিনি দাবি করেন, শুক্রবার ৫০০ থেকে ৬০০ রুশ সেনা ইউক্রেন বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে।

যদিও ইউক্রেন প্রেসিডেন্টের সেই দাবি বিবিসি স্বাধীনভাবে এটি যাচাই করতে পারেনি।  

এর আগে রুশ সেনাদের সতর্ক করে দিয়ে জেলেনস্কি বলেন, মানুষের মাথা ও মন দখল করা সম্ভব নয়। শুধুমাত্র অস্থায়ীভাবে ইউক্রেনের শহরগুলো দখল করা যাবে। তবে সেটাও চিরকালের জন্য নয়। আমি এ বিষয়ে পূর্ণ আস্থাশীল।  

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। ১৭ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। এই যুদ্ধে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ইউক্রেন। এরই মধ্যে দেশটি ছেড়ে অন্তত ২৫ লাখ মানুষ পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে। বহু হতাহতের খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।