ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেন সংকট

রাশিয়ার ডিজিটাল প্ল্যাটফর্মে থাকবে না পিঙ্ক ফ্লয়েডের গান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
রাশিয়ার ডিজিটাল প্ল্যাটফর্মে থাকবে না পিঙ্ক ফ্লয়েডের গান

ইউক্রেনে চলমান আগ্রাসনের জের ধরে রাশিয়া এবং বেলারুশের ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে নিজেদের গান সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ রক ব্যান্ড পিঙ্ক ফ্লয়েড।

শনিবার (১২ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

 

প্রতিবেদনে বলা হয়, চলমান যুদ্ধে ইউক্রেনের সঙ্গে সংহতি প্রকাশ করেছে পিঙ্ক ফ্লয়েড ও ব্যান্ডটির গায়ক-গিটারিস্ট ডেভিড গিলমোর।  এর ফলে রাশিয়া ও বেলারুশের শ্রোতারা তাদের গান শোনা থেকে বঞ্চিত হবেন।

সামাজিক মাধ্যম টুইটারে ব্যান্ডের এক সদস্য লিখেছেন, ইউক্রেনে রুশ আগ্রাসনের তীব্র নিন্দা জানিয়ে ১৯৮৭ সাল থেকে এ পর্যন্ত পিঙ্ক ফ্লয়েড ও ডেভিড গিলমোরের প্রকাশিত যত গান দেশ দুটির ডিজিটাল প্ল্যাটফর্মে আপলোড করা হয়েছে সব সরিয়ে নেওয়া হবে।

গত শতাব্দীর ষাটের দশকে লন্ডনে চার প্রতিভাবান তরুণের হাত ধরে পিংক ফ্লয়েডের যাত্রা শুরু হয়। সিড ব্যারেট, রজার ওয়াটার্স, রিচার্ড রাইট ও নিক ম্যাসন পিঙ্ক ফ্লয়েডের প্রতিষ্ঠাকালীন সদস্য। এরপর যোগ দেন ডেভিড গিলমোর।

‘দ্য ডার্ক সাইড অব দ্য মুন’ (১৯৭৩), ‘উইশ ইউ ওয়্যার হেয়ার’ (১৯৭৫), ‘অ্যানিম্যালস’ (১৯৭৭), ‘দ্য ওয়াল’ (১৯৭৯) এবং ‘দ্য ফাইনাল কাট’ (১৯৮৩) ব্যান্ডটির আলোচিত অ্যালবাম।

দার্শনিক, প্রগতিশীল ও প্রতিবাদী মনোভাবের কারণে বিশ্ব জুড়ে পিঙ্ক ফ্লয়েডের খ্যাতি ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।