ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ঝুমঝুমি বাজিয়ে কীর্তনে মাতলেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
ঝুমঝুমি বাজিয়ে কীর্তনে মাতলেন মোদী

সন্ত রবিদাস জয়ন্তীতে প্রার্থনায় অংশ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) তিনি দেশটির রাজধানী দিল্লির করোল বাগের শ্রী গুরু রবিদাস বিশ্রাম ধাম মন্দিরে প্রার্থনা ও কীর্তনে অংশ নেন।

তবে শুধু প্রার্থনায় অংশ নেওয়াই নয়, ভক্তদের সঙ্গে ঝুমঝুমি বাজিয়ে কীর্তনেও যোগ দেন মোদী। বুঝিয়ে দেন ছন্দ ছন্দে কীভাবে বাজাতে হবে তা।

গোটা ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। সেখানে দেখা যাচ্ছে, প্রথমে একটি সবুজ রঙের ঝুমঝুমি নিজে খানিকক্ষণ বাজালেন মোদী। তারপর বাকিদের বুঝিয়ে দিলেন কীভাবে ছন্দে ছন্দে তা বাজবে। এরপরই মোদীর বাজনার তালে তালে কীর্তন চলতে থাকে।

এদিন সকালে করোল বাগ যাওয়ার আগে মোদী টুইট করে জানান, ক্ষমতাসীন বিজেপি সরকার কীভাবে সন্ত রবিদাসের দেখানো পথে চলছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। তিনি বিশ্রাম ধামে যাচ্ছেন, সে কথাও টুইটে লেখেন।

প্রসঙ্গত, আগামী ২০ ফেব্রুয়ারি পাঞ্জাবে বিধানসভা ভোট। প্রথমে ১৪ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা থাকলেও শিখ গুরু সন্ত রবিদাস জয়ন্তী উপলক্ষে তা পিছিয়ে দেওয়া হয়।

সূত্র: ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়া, জিনিউজ

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।