ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রেমিকের হাতে সন্তান খুন, ১৬ মাস জেল মায়ের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
প্রেমিকের হাতে সন্তান খুন, ১৬ মাস জেল মায়ের

যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় রেবেকা হগ নামের এক নারীকে ১৬ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

শনিবার (১২ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ খবর জানানো হয়।

২০২০ সালের নববর্ষের প্রথম দিন ১২ ঘণ্টার শিফট শেষে ঘরে ফেরেন রেবেকা। প্রেমিক ক্রিস্টোফার ট্রেন্ট তার সঙ্গে থাকতেন এবং দুই বছর বয়সী ছেলে রাইডারের দেখাশোনায় নিয়োজিত ছিলেন।

পরদিন ঘুম থেকে উঠে রেবেকা দেখতে পান, তার ছেলে রাইডার শ্বাস নিচ্ছে না। এর ঠিক চারদিন পর একটি পবর্তমালায় প্রেমিক ট্রেন্টের মরদেহ খুঁজে পায় পুলিশ। আত্মহত্যার আগে কাছের একটি গাছে ‘রেবেকা নির্দোষ’ শব্দটি খোদাই করে রেখেছিলেন ট্রেন্ট।

এ ঘটনায় নভেম্বরে ছেলে হত্যার দায়ে রেবেকাকে অভিযুক্ত করা হয়। বলা হয়, সন্তানের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন তিনি।

ওকলাহোমাতে যেসব বাবা-মা ‘শিশু নির্যাতন’ থেকে তাদের সন্তানদের রক্ষা করতে ব্যর্থ হন, তাদের প্রকৃত নির্যাতনকারীর মতো একই অপরাধে অভিযুক্ত করার বিধান আছে।

রেবেকাকে দোষী সাব্যস্ত করে বিচারক মাইকেল টুপার বলেন, অভিযুক্ত কারাগারে মারা যাওয়ার যোগ্য নন। এর অর্থ হলো তাকে আরও ১৩ মাস জেলে থাকতে হবে। এরইমধ্যে তিনমাস জেল খেটেছেন তিনি।

সন্তান মারা যাওয়ার পর সম্বিত ফিরেছে রেবেকার। তিনি বলেন, আমার সন্তান ছিল সুস্থ, মেধাবী। তাকে নিয়ে আমি গর্ব করি।

তিনি আরও বলেন, দুই বছরের মধ্যে একটা জিনিস আমাকে শান্তি এনে দিয়েছে।  তা হলো যে ব্যক্তি এটা করেছে সে মারা গেছে। আমি জানি আমার সন্তান স্বর্গে আছে এবং প্রাক্তন প্রেমিক ট্রেন্ট তার কাছাকাছি কোথাও নেই।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।