ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আফগান সীমান্তে গুলিতে ৫ পাকিস্তানি সেনা নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
আফগান সীমান্তে গুলিতে ৫ পাকিস্তানি সেনা নিহত 

আফগানিস্তান থেকে ছোড়া গুলিতে পাকিস্তানের সীমান্ত চৌকির অন্তত পাঁচজন সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন সেনা সদস্য আহত হয়েছেন।

 

রোববার (৬ ফেব্রুয়ারি) ইসলামাবাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।  

প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের আগস্টে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পর এটি দ্বিতীয় হামলা। আফগান তালেবানের মধ্যস্থতায় পাকিস্তানের তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সঙ্গে ইমরান খানের সরকারের একটি অস্ত্রবিরতি চুক্তি হয়েছিল।

ইসলামাবাদ এ চুক্তির প্রতিশ্রুতি লঙ্ঘন করেছে অভিযোগ করে ডিসেম্বরের শুরুতে টিটিপি চুক্তি থেকে একতরফাভাবে বেরিয়ে যায়। এরপর গোষ্ঠীটি হামলার সংখ্যা বাড়িয়েছে।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে জানায়, আফগানিস্তানের আন্তর্জাতিক সীমান্তজুড়ে থাকা জঙ্গিরা খাইবার পাখতুনখোয়া প্রদেশের সীমান্তবর্তী জেলা কুররামে পাকিস্তানের সেনা সদস্যদের লক্ষ্য করে গুলি করলে এই হতাহতের ঘটনা ঘটে।

বিবৃতিতে আরও বলা হয়, সন্ত্রাসীদের পাকিস্তানবিরোধী কর্মকাণ্ডে আফগানিস্তানের ভূমির ব্যবহারের তীব্র নিন্দা জানাচ্ছে পাকিস্তান। ভবিষ্যতে জঙ্গিরা এমন সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর চেষ্টা হলে তালেবান সরকার সেটি হতে দেবে না বলে আশা করছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।