ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

আবুধাবিতে ড্রোন হামলায় নিহতদের দুজন ভারতীয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আবুধাবিতে ড্রোন হামলায় নিহতদের দুজন ভারতীয়

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সংঘটিত বিস্ফোরণের দায় নিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি।

ইরান সমর্থিত ওই গোষ্ঠীর মুখপাত্র কলোনেল ইয়াহিয়া সারিয়া বলেন, ২০১৫ সাল থেকে ইয়েমেনের সরকারি বাহিনীকে সাহায্য করছে সংযুক্ত আরব আমিরাত।

এর জেরে দুবাই ও আবুধাবির বিমানবন্দর, তেল শোধনাগারে হামলা চালানো হয়েছে। হামলায় পাঁচটি ব্যালিস্টিক মিসাইল ও একাধিক ড্রোন ব্যবহার করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে আবুধাবি পুলিশ জানিয়েছে, বিমানবন্দরের কাছে একটি তেল শোধনাগারে ড্রোন হামলার জেরে তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। এ সময় নিহতদের মধ্যে দুজনই ভারতীয়। অপর ব্যক্তি পাকিস্তানের নাগরিক ছিলেন। প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি ছোট বিমানের অংশ উদ্ধার করেছে পুলিশ।

বিস্ফোরণে যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমিরাতের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি ইয়েমেনের রাজধানী সানার উত্তরে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান শুরু করেছে সে দেশের সরকারি বাহিনী। জ্বালানি সমৃদ্ধ সাবওয়া ও মারিব অঞ্চলে লড়াইয়ে ইয়েমেনের সরকারি বাহিনীকে সংযুক্ত আরব আমিরাত সাহায্য করছে বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa