ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতের মধ্যপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
ভারতের মধ্যপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫

ভোপাল: ভারতের মধ্যপ্রদেশে সোমবার সকালে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে ট্রেন মালবাহী ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন। রেল ও পুলিশ কর্তৃপক্ষ বার্তাসংস্থা এএফপিকে এ তথ্য জানিয়েছে।



দেশটির সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল এনডিটিভি জানিয়েছে, মধ্যপ্রদেশের শিবপুরী জেলায় বদরওয়াস অঞ্চলে গোয়ালিয়র আন্তঃনগর এক্সপ্রেসকে একটি মালবাহি ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় রেলের ব্যবস্থাপক ঘনশ্যাম সিং এএফপিকে বলেন, ‘এ পর্যন্ত ১৩টি মৃতদেহ ও ৫০ জনকে আহত অবস্থায় পাওয়া গেছে।

জেলা ম্যাজিস্ট্রেট রাজকুমার পাঠকের উদ্ধৃতি দিয়ে এনডিটিভি জানায়, স্থানীয় সময় ভোর ৫টায় এ দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধারকারী একটি দল পাঠানো হয়।

প্রবল বৃষ্টির কারণে রাস্তা খারাপ হয়ে যাওয়ায় ঘটনাস্থল থেকে ৫৫ কিলোমিটার দূরের হাসপাতালে আহতদের পাঠানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।

দুটি ট্রেন একই লাইনে ঢুকে পড়ার কারণ হিসেবে প্রাথমিকভাবে সিগন্যালম্যানের অবহেলাকে দায়ী করা হচ্ছে।

এদিকে পিটিআই জানিয়েছে, পার্শ্ববর্তী বিনা ও গুনা শহর থেকে এরই মধ্যে উদ্ধারকারি ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। রেল কর্তৃপক্ষের সিনিয়র কর্মকর্তারাও সেখানে ছুটে গেছেন।     

বাংলাদেশ স্থানীয় সময়: ০৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।