ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

এক মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই, চাকরি হারালেন সেই সিইও! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এক মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই, চাকরি হারালেন সেই সিইও! 

তিন মিনিটের জুম মিটিংয়ে ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েন মার্কিন সংস্থা বেটার ডটকমের সিইও বিশাল গর্গ। ভারতীয় বংশোদ্ভূত এই কর্মকর্তার কাণ্ড নিয়ে বিশ্বজুড়ে চলছে নিন্দার ঝড়।

 

দি ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, বিতর্কের মুখে নিজের ভুল স্বীকার করেছেন গর্গ। তবুও বিতর্ক পিছু ছাড়ছেই না। তাই গর্গকে ওই প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেওয়া হয়েছে।  

ডিজিটাল মর্টগেজ সংস্থা বেটার ডটকমের একটি মেইলের বরাত দিয়ে সংবাদমাধ্যমে খবরে বলা হয়, বিশাল গর্গ কাজ থেকে অব্যাহতি নিয়েছেন। তার জায়গায় দায়িত্ব সামলাবেন চিফ ফিনান্সিয়াল অফিসার কেভিন রায়ান। সংস্থার দৈনন্দিন সিদ্ধান্ত নেওয়া থেকে শুরু করে বোর্ড অফ ডিরেক্টর্সকে রিপোর্ট করবেন রায়ান।

চলতি সপ্তাহের শুরুতে খারাপ পারফরম্যান্সের অজুহাতে তিন মিনিটের জুম কলে একসঙ্গে সংস্থার ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে শিরোনামে আসেন বিশাল গর্গ। পরে খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয় নিন্দার ঝড়। বিতর্কের মুখে নিজের ভুল স্বীকার করেন বিশাল। তার এই গণছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়ে সংস্থার মধ্যেই অসন্তোষ প্রকাশ করেন অনেকে।

প্রতিবেদনে বলা হয়, বিশাল নিজের থেকে অব্যাহতি নেওয়ার খবরটি নাকি আসলে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা। আসলে বিশালকে সরিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। কারণ, সংস্থার সিইও’র সিদ্ধান্তে নাখোশ অনেকেই। প্রকাশ্যেই গণছাঁটাইয়ের বিরোধিতা করেছেন সংস্থার অন্য কর্তাব্যক্তিরা।

প্রসঙ্গত, বেটার ডটকম ২০১৬ সালে তৈরি হয়। নিউ ইয়র্কে এর সদর দপ্তর। এই সংস্থা মর্টগেজ লোন, বিমার বন্দোবস্ত করে অনলাইনে। চলতি বছরের মে মাসে এই সংস্থাটি অরোরা অ্যাকিউইসিশন করপের সঙ্গে হাত মিলিয়ে পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে শেয়ার বাজারে পা রেখেছে। সংস্থার সম্পত্তির পরিমাণ ৭৭০ কোটি মার্কিন ডলার।

আরও পড়ুন: 
এক মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই!

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa