ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

রোগীর গোপনাঙ্গে বোমা, ডাকা হলো বোম্ব স্কোয়াড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
রোগীর গোপনাঙ্গে বোমা, ডাকা হলো বোম্ব স্কোয়াড

একজন রোগীর গোপনাঙ্গে আর্টিলারি শেল ঢুকে গেছে। অস্ত্রোপচার করে বোমাটি বের করে নেওয়ার জন্য সেই রোগীকে নিয়ে যাওয়া হয় চিকিৎসকদের কাছে।

সব শুনে ঘাবড়ে যান চিকিৎসকরাও।

অপারেশন করে বোমা বের করার আগে সেনাবাহিনীর বোম্ব স্কোয়াডকে ডেকে পাঠানো হয়। খবর পেয়ে বোম্ব স্কোয়াড হাজির হয়। তারপর শুরু হয় জটিল অস্ত্রোপচার।

ঘটনাটি যুক্তরাজ্যের। গ্ললেস্টারশায়ার রয়্যাল হাসপাতালে ওই রোগীর অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকদের ওই যুবক জানিয়েছেন, তার গোপনাঙ্গে বোমা ঢুকে গেছে। প্রথমে বিশ্বাস না করলেও পরে পরীক্ষা-নিরীক্ষা করে তার দাবির সত্যতা পান চিকিৎসকরা।

চিকিৎসকদের শঙ্কা ছিল, অপারেশনের সময় যুবকের গোপনাঙ্গে ফেটে যেতে পারে বোমাটি। তাই আর ঝুঁকি নেননি তারা। সোজা খবর দেন ব্রিটেনের সেনাবাহিনীর বোম্ব স্কোয়াডে।

বোম্ব স্কোয়াডের সদস্যরা জানান, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি বোমার সূচালো অংশ যুবকের গোপনাঙ্গে ঢুকে গেছে। তবে সেই বোমা বিস্ফোরণের শঙ্কা নেই। কারণ, বোমাটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের আমলের। ফলে বহুদিন আগেই বোমার কার্যক্ষমতা নষ্ট হয়ে গেছে।

ওই যুবক চিকিৎসকদের জানিয়েছেন, বিভিন্ন দুষ্প্রাপ্য সমরাস্ত্র সংগ্রহ করা তার শখ। ওই বোমাটিও তার সংগ্রহে ছিল। ঘর পরিষ্কার করার সময় বিস্ফোরকটি আলাদা করে রেখেছিলেন। পা পিছলে সেই বোমার উপরই পড়ে গিয়ে এ কাণ্ড ঘটেছে বলে দাবি তার।

পরে অস্ত্রোপচার করে সেই বোমা বের করে আনেন চিকিৎসকরা। চিকিৎসকরা বলেছেন, পেশাগত জীবনে এ ধরনের ঘটনা আগে দেখেননি। তবে অস্ত্রোপচারের পর ভালো আছেন ওই যুবক।

সূত্র: দ্য সান।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa