ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

বাঘের সঙ্গে ১ কিলোমিটার ছুটে ছেলেকে বাঁচালেন মা!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
বাঘের সঙ্গে ১ কিলোমিটার ছুটে ছেলেকে বাঁচালেন মা!

শীতে বাড়ির উঠানে রান্না করছিলেন মা। আগুনের পাশে খেলছিল তিন সন্তান।

এ সময় পাশের জঙ্গল থেকে একটি চিতাবাঘ এসে আট বছরের ছেলেকে ধরে নিয়ে যায়। এটা দেখে বসে থাকতে পারেননি মা। এক কিলোমিটার দৌঁড়ে সন্তানকে বাঁচিয়েছেন।

ভারতের মধ্যপ্রদেশের সিধি জেলার সঞ্জয় গান্ধী জাতীয় উদ্যানের পাশেই আদিবাসী গ্রাম বাদি ঝিরিয়া। সেই গ্রামের বাসিন্দা কিরণ নামের ওই নারী। রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় কিরণ তার বাড়ির বাইরে রান্না করছিলেন। তার তিন সন্তান পাশেই খেলছিল। কখন যে একটি চিতাবাঘ এসে তার সন্তানদের দিকে নজর দিয়েছে, তা টেরও পাননি কিরণ। চিতাবাঘটি নিশানা করেছিল তার আট বছরের ছেলে রাহুলকে।  

কিরণ বলেন, আচমকাই ঝোপের আড়াল থেকে বেরিয়ে এসে রাহুলকে মুখে কামড়ে ধরে জঙ্গলে পালিয়ে যায় চিতাবাঘটি। তা দেখে বাঘের পেছনে ছুটতে থাকেন মা। প্রায় এক কিলোমিটার ধাওয়া করে, বাঘের সঙ্গে রীতিমতো লড়াই শেষে ছেলেকে ছিনিয়ে আনেন তিনি।

তিনি আরও বলেন, জঙ্গলে বাঘটিকে নানাভাবে ভয় দেখানোর চেষ্টা করেন কিরণ। বাঘের কাছে গিয়ে ছেলেকে ছিনিয়ে আনার চেষ্টা করতেই কিরণের ওপর হামলা চালায় বাঘটি। কিন্তু পাল্টা লাঠি দিয়ে আঘাত করতেই কিরণ এবং তার ছেলেকে ছেড়ে দিয়ে অন্ধকারে চলে যায় চিতাবাঘটি।  

আহত অবস্থায় ছেলেকে উদ্ধার করে নিয়ে আসেন কিরণ। মায়ের এমন দুঃসাহসিক কাজ নিয়ে প্রশংসা করেছেন অনেকে।  
বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa