ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস ‘সন্ত্রাসী সংগঠন’, ব্রিটেনে বিল পাস 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
হামাস ‘সন্ত্রাসী সংগঠন’, ব্রিটেনে বিল পাস 

ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসের বিরুদ্ধে বিনা ভোটে একটি বিল পাস করেছে ব্রিটিশ সরকার। এই বিলে হামাসের রাজনৈতিক শাখাকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

 

পার্স টুডের প্রতিবেদনে বলা হয়, ব্রিটিশ সংসদের উচ্চকক্ষ হাউস অব লর্ডসে বিলটি অনুমোদন হয়েছে। কোনো সংসদ সদস্য এই বিল চ্যালেঞ্জ না করায় তা বিনা ভোটে পাস হয়। সংসদের কোনো সদস্য বিলটি চ্যালেঞ্জ করলে এটি ভোটাভুটিতে দেওয়ার প্রয়োজন হতো।

এর আগে স্থানীয় সময় বুধবার (২৪ নভেম্বর) এই বিল নিয়ে ব্রিটিশ সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্সে বিতর্ক হয়। তারপর সেখানে বিলটি পাস হওয়ার পর উচ্চকক্ষ হাউস অব লর্ডসে পাঠানো হয়। সেখানে বিনা ভোটে বিলটি অনুমোদিত হওয়ার পর এখন এটি আইনে পরিণত হয়েছে। শুক্রবার থেকেই তা কার্যকর হবে।

হাউজ অব লর্ডসে যদিও বিলটি কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হযনি। তবে নিম্নকক্ষে বিতর্কের সময় বহু সংসদ সদস্য ফিলিস্তিনিদের অধিকারের প্রশ্নে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।