ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

বিতর্কিত আমিরাতি জেনারেল ইন্টারপোলের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
বিতর্কিত আমিরাতি জেনারেল ইন্টারপোলের প্রেসিডেন্ট আহমেদ নাসের আল-রাইসি

আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের বিতর্কিত জেনারেল আহমেদ নাসের আল-রাইসি। তিনি এই পদে চার বছরের জন্য নির্বাচিত হলেন।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, আল-রাইসির বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ রয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মানবাধিকার সংস্থা ও ইউরোপীয় পার্লামেন্ট সদস্যরা। এরপরও তাকে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়।  

ইন্টারপোল প্রতিষ্ঠার পর মধ্যপ্রাচ্য থেকে প্রথম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন আল-রাইসি।  

প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের পুলিশ মহাপরিদর্শক হিসেবে কর্মরত আল-রইসি। ইন্টারপোলের সদস্য ১৪০টি দেশের প্রতিনিধিদের ভোটে সংস্থাটির প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) তুরস্কে অনুষ্ঠিত নির্বাচনে আল-রাইসিকে মনোনয়ন দেওয়া হয়। এই পদে আল-রইসির প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন চেক পুলিশ কর্মকর্তা কর্নেল সারকা হাভরানকোভা।

আন্তর্জাতিকভাবে অপরাধ দমনে কাজ করা সংস্থার প্রেসিডেন্ট হওয়ায় আল-রইসিকে অভিনন্দন জানিয়েছেন আমিরাতের প্রেসিডেন্টের কূটনৈতিক উপদেষ্টা ড. আনোয়ার জারগাস।

এর আগে ইন্টারপোলের নির্বাহী কমিটিতে কাজ করেছেন আল-রাইসি।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa