ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ফেসবুক কোম্পানির নতুন নাম ‘মেটা’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
ফেসবুক কোম্পানির নতুন নাম ‘মেটা’

গত কয়েকদিন ধরেই ফেসবুকের নাম পরিবর্তন নিয়ে গুঞ্জন চাউর হয়েছিল। এবার তা সত্যি করে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ সাামাজিক যোগাযোগমাধ্যমের নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘মেটা’।

 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ নিজেই নতুন নাম ঘোষণা করেন। এখন থেকে ‘মেটা’ নামে ব্যবসায়িক সব কার্যক্রম পরিচালনা করবে সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট ফেসবুক ইনকরপোরেশন।

ফেসবুক ছাড়াও ফেসবুক ইনকরপোরেশনের অধীনে রয়েছে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, অকুলাসের মতো সামাজিক যোগাযোগমাধ্যমের আরও বেশ কিছু অ্যাপ। নতুন নামে ব্র্যান্ডিংয়ের কারণে কোম্পানিটির এ অ্যাপগুলো একটি মূল কোম্পানির অধীনে চলে আসবে। তবে এ ক্ষেত্রে কর্পোরেট কাঠামোর কোনো পরিবর্তন হবে না বলে ভার্চুয়ালি আয়োজিত অগমেন্টেড রিয়েলিটি (এআর) কনফারেন্সে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

এ সময় ‘মেটা’র আওতায় নতুন বিভিন্ন অ্যাপস ও প্রযুক্তি পণ্য বাজারে আনার ঘোষণা দেন তিনি।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানায়, মূল প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করা হলেও ফেসবুক অ্যাপের নাম বদলাচ্ছে না। নতুন যে নামে সংস্থাটি আত্মপ্রকাশ করছে তার অধীনে একটি অ্যাপের নাম হয়ে থাকবে ফেসবুক।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa