ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ইউটিউব দেখে সন্তান জন্ম দিলো কিশোরী! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
ইউটিউব দেখে সন্তান জন্ম দিলো কিশোরী!  প্রতীকী ছবি

ইউটিউব দেখে ঘরে বসেই সন্তানের জন্ম দিয়েছে ১৭ বছরের এক কিশোরী। পাশের ঘরে থেকেও বিষয়টি জানতে পারেননি তার বাবা-মা।

তিন দিন পর নবজাতকের কান্না শুনে গিয়ে দেখেন, মেয়ের কোলে ফুটফুটে শিশু। পরে দ্রুত প্রসূতি ও নজতাককে হাসপাতালে নেওয়া হয়।    

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যের মালাপ্পুরাম জেলায়। এ ঘটনায় কিশোরীর গর্ভের সন্তানের জন্মদাতা তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।  

গত সপ্তাহে নিজের ঘর থেকে একবারের জন্যও বের হয়নি ওই কিশোরী। কিছু জিজ্ঞেস করলে উত্তরে সে বলে, ‘বিরক্ত কোরো না, স্কুলের অনলাইন ক্লাস চলছে। ’ সন্দেহ হয়নি পেশায় নিরাপত্তারক্ষী বাবা ও দৃষ্টিহীন মায়ের। এভাবেই চলছিল সময়।

নিজেকে ঘরবন্দী করে প্রসব বেদনায় অস্থির ১৭ বছরের কিশোরী ইউটিউব দেখে শেখেন, কীভাবে নিজে নিজেই সন্তান জন্ম দেওয়া যায়। শেষ পর্যন্ত ২৪ অক্টোবর সেই পদ্ধতিতে সন্তানের জন্ম দেয় সে।

সন্তান জন্মের পর এভাবেই ঘরে ছিল ওই কিশোরী। তিন দিন পর প্রথম শিশুর কান্নার আওয়াজ পান কিশোরীর বাবা-মা। পরে দ্রুত মা ও শিশুকে হাসপাতালে নেওয়া হয়। জানা গেছে, নবজাতক ও প্রসূতি দুজনই এখন সুস্থ আছে।  

হাসপাতাল থেকে খবর পেয়ে তদন্তে নামে পুলিশ। এ ঘটনায় ২১ বছরের এক তরুণকে গ্রেফতার করে। ওই তরুণ কিশোরীর প্রতিবেশী। দুজনের মধ্যে অনেকদিন ধরেই প্রেমের সম্পর্ক চলছে। কিন্তু ঘটনাটি পরিবারের কাছে বলেনি তারা।  

পুলিশ জানায়, সন্তান জন্মের পর কীভাবে নাড়ি কেটে শিশুকে মায়ের শরীর থেকে আলাদা করতে হয়, কিশোরীকে তা ইউটিউব দেখে শেখার পরামর্শ দিয়েছিলেন গ্রেফতার তরুণ।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa