ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

মুসলিম রীতিতে বিয়ে সারলেন বিল গেটসকন্যা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
মুসলিম রীতিতে বিয়ে সারলেন বিল গেটসকন্যা! জেনিফার ও নায়েল নাসের।

জাঁকালো আয়োজনে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের কন্যা জেনিফার গেটস বিয়ে সেরেছেন। দুই ধর্মীয় রীতিতে মিশরীয় প্রেমিক নায়েল নাসেরের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন জেনিফার।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় সীমিত পরিসরে মুসলিম রীতিতে জেনিফার ও নায়েলের বিয়ে সম্পন্ন হয়। খবর ডেইলি মেইল, দ্য ইন্ডিপেনডেন্টের। শনিবার (১৬ অক্টোবর) বড় মাপের আয়োজনে আরও একবার বিয়ের রীতি উদযাপন করা হয়। বিয়েতে ২০ মিলিয়ন ডলার খরচ করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম উল্লেখ করেছে।  সোমবার (১৮ অক্টোবর) তার বিয়ের ছবি প্রকাশ করেছেন জেনিফার।  নিউইয়র্কে ওয়েচেস্টারে গেটসদের ১৪২ একরের পারিবারিক অ্যাস্টেটে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ৩শ অতিথি অংশ নেন। বিয়েতে জেনিফার ভেরা ওয়াংয়ের ডিজাইন করা ঐতিহ্যবাহী গাউন পরেছিলেন। মেয়ের বিয়ের অনুষ্ঠানে বিল ও মেলিন্ডা গেটসকে একসঙ্গে দেখা গেছে। গত আগস্টে বিয়ে বিচ্ছেদের পর জেনিফারের বিয়েতেই প্রথমবারের মতো একসঙ্গে দেখা গেছে বিশ্বের আলোচিত ওই দম্পতিকে। এর আগে, ২০১৮ সালে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার কিছুদিন পরই ১৬ মিলিয়ন ডলারের ওই খামার বাড়ি বাবা-মার কাছ থেকে উপহার পান জেনিফার। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জেনিফার গেটসের সঙ্গে পরিচয় হয় নায়েল নাসেরের। দুইজনেরই ছিল ঘোড়দৌড়ের প্রতি ভীষণ আগ্রহ। এই আগ্রহের কারণেই তারা আরও কাছাকাছি আসেন। একসঙ্গে বিভিন্ন ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশও নেন। এভাবেই ধীরে ধীরে জেনিফারের মনে জায়গা করে নেন নাসের।

২০১৩ সালে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক পাস করেন নাসের। ২০১৮ সালে জেনিফারকে হিউম্যান বায়োলজিতে সাহায্য করার জন্য ফের বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন তিনি। যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে জন্ম হলেও নাসেরের শৈশব কেটেছে কুয়েতে। প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের (টোকিও) চূড়ান্ত পর্বে মিসরের জায়গা করে নেওয়ার ক্ষেত্রে নাসেরের অনন্য ভূমিকা রয়েছে। বিল গেটসের কন্যা জেনিফারও অংশ নিয়েছেন বিভিন্ন পেশাদার ঘৌড়দৌড় প্রতিযোগিতায়। ২০২০ সালের শুরুতে নিজেদের আংটি বদলের খবর দিয়েছিলেন জেনিফার। ২০১৭ সালে প্রথমবার ইনস্টাগ্রামে জেনিফারের সঙ্গে ছবি পোস্ট করেন নাসের। ফ্লোরিডাতে ভ্যালেন্টাইনস ডে উপযাপনের সেই ছবিতে একটি সুন্দর মুহূর্ত কাটাতে দেখা গেছে তাদের। নায়েল নাসেরের শুধু ঘোড়দৌড়বিদই নন, তার ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে একটি ব্যবসাও রয়েছে। বিয়ের পর জেনিফার-নাসের সেখানেই সংসার শুরু করবেন বলে এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা গিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa