ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আধুনিক নারীরা সন্তান নিতে চায় না

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আধুনিক নারীরা সন্তান নিতে চায় না ছবি: সংগৃহীত

ভারতের কর্নাটক রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর এবার আধুনিক ভারতীয় নারীদের নিয়ে অদ্ভূত মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আধুনিক ভারতীয় রমনীরা একা থাকতে চান, বিয়ে হলেও তারা সন্তান জন্ম নিতে চান না এবং সন্তান চাইলেও সেটি সারোগেসির মাধ্যমে চান।

রোববার (১০ অক্টোবর) মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরোলজিক্যাল সায়েন্সে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুধাকর আরও বলেছেন, ‘আজ, আমি দুঃখের সঙ্গে বলছি, ভারতে অনেক আধুনিক নারী অবিবাহিত থাকতে চান। বিয়ে করলেও তারা সন্তান নিতে চান না। তারা সারোগেসি চান। আমাদের চিন্তাধারায় দৃষ্টান্তমূলক পরিবর্তন এসেছে, যা ভাল নয়। ’ 

ভারতীয় সমাজে পশ্চিমা প্রভাব পড়েছে অভিযোগ করে সুধাকর বলেন, মানুষ এখন তাদের অভিভাবকদের সঙ্গে রাখতে চায় না। তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত, আজ আমরা পশ্চিমা পথে চলছি। আমাদের বাবা-মাকে আমরা সঙ্গে রাখতে চাই না, দাদা-দাদিদের সঙ্গে রাখাতো ভুলেই গেছে। ’

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

welcome-ad