ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মাথা ন্যাড়া করে বিজেপি ছাড়লেন বিধায়ক!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
মাথা ন্যাড়া করে বিজেপি ছাড়লেন বিধায়ক! আশিস দাস

মাথা ন্যাড়া করে বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের সুরমা আসনের বিজেপির বিধায়ক আশিস দাস।  

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৫ অক্টোবর) আদিগঙ্গার ঘাটে মাথা ন্যাড়া করে ত্রিপুরায় অপশাসনের ‘প্রায়শ্চিত্ত’ করেন আশিস দাস।

 

বিজেপি বিধায়ক জানান, অপশক্তিকে দমনের জন্য ও ত্রিপুরা রাজ্যে রাজনৈতিক অরাজকতা কাটিয়ে শান্তির বার্তা দেওয়ার জন্যই তার এই যজ্ঞ।

বুধবার মহালয়ার দিন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন আশিস। ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে এই যোগদান তৃণমূল শিবিরকেই যে উজ্জীবিত করবে, তা বলার অপেক্ষা রাখে না।

চলতি মাসের প্রথম দিকে কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেছিলেন আরএসএস ঘনিষ্ঠ এই বিজেপি বিধায়ক। তিনি জানান, এতদিন ধরে দল করায় প্রায়শ্চিত্ত করবেন বলে মনস্থির করেছিলেন।  

কয়েক মাস আগে ত্রিপুরা সিভিল সার্ভিস কর্মকর্তাদের সম্মেলনে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের মন্তব্য আদালত অবমাননার সামিল বলে অভিযোগ করেছিলেন আশিস দাস।

এরই মধ্যে ত্রিপুরায় সংগঠনকে মজবুত করার জন্য কোমর বেঁধে নেমেছে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে একটি বিশেষ দল তৈরি করা হয়েছে।  

আশিস দাস ছাড়াও বিজেপি বিক্ষুব্ধ সুদীপ রায় বর্মনও তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে দাবি একাংশ। বুধবার মহালয়ার দিন নতুন রাজনৈতিক জীবন শুরু করতে চলেছেন আশিস দাস। ইতোমধ্যে ত্রিপুরার মাটিতে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad