ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

প্রতিদিন গোসল না করায় স্ত্রীকে তালাক!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রতিদিন গোসল না করায় স্ত্রীকে তালাক! প্রতীকী ছবি

দুই বছর আগে পারিবারিকভাবেই তাদের বিয়ে হয়। এরপর ভালোই চলছিল দাম্পত্য জীবন।

তাদের সংসারে এক বছর বয়সী সন্তানও রয়েছে।  

সবকিছু ঠিকঠাক চললেও স্বামীর অভিযোগ, স্ত্রী প্রতিদিন গোসল করেন না। এটা নিয়ে তাদের ঝগড়াও হয়েছে। তবুও কাজ না হওয়ায় স্ত্রীকে তালাক দেন তিনি।  

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ে ঘটেছে এমন ঘটনা। ওই নারী কাওয়াসি গ্রামের এবং তার স্বামী চন্দৌস গ্রামের বাসিন্দা। তবে মুসলিম এই দম্পতির পরিচয় প্রকাশ করা হয়নি।  
 
স্বামী তালাক দেওয়ার পর ‘নারী সুরক্ষা সেল’র কাছে আবেদন জানান ওই নারী। তিনি আবার স্বামীর কাছে ফিরতে চান। তবে নারী সুরক্ষা সেলের পক্ষ থেকে অনেক চেষ্টা করেও সেই সম্পর্ক আর ঠিক করা যাচ্ছে না। স্বামী স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যে, স্ত্রীর সঙ্গে আর ঘর করা সম্ভব নয় তার।  

নারী সুরক্ষা সেলের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বামীর সঙ্গে ঘর করতে চেয়েছিলেন ওই নারী। কিন্তু ওই ব্যক্তিকে কোনোভাবেই রাজি করানো যাচ্ছে না। স্ত্রী গোসল করতেন না বলে প্রতিনিয়তই তাদের মধ্যে ঝগড়া হতো। যদিও এটা খুবই ছোট বিষয়। বিবাহবিচ্ছেদ হলে তাদের সন্তানের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে। এই বিষয়টি তাদের বোঝানোর চেষ্টা করা হয়।  

কিন্তু স্ত্রীকে ফিরে না নিয়ে উল্টো নারী সুরক্ষা সেলের কাছে বিবাহবিচ্ছেদের প্রক্রিয়ায় যাতে কোনো সমস্যা না হয়, সে জন্য সাহায্য চেয়েছেন ওই ব্যক্তি।

নারী সুরক্ষা সেল থেকে আরও জানানো হয়, এই ঘটনায় নারীর বিরুদ্ধে হিংসা বা অপরাধের বিষয় নেই, তাই বিবাহবিচ্ছেদের আবেদন নিয়ে কিছু করার নেই তাদের। তবে দম্পতিকে বোঝানোর চেষ্টা তারা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa