ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে পোলিও টিকা কেন্দ্রে হামলা, নিহত পুলিশ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
পাকিস্তানে পোলিও টিকা কেন্দ্রে হামলা, নিহত পুলিশ সদস্য

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় পাঁচ দিনের পোলিও অভিযানের তৃতীয় দিনে কোহাত শহরের থাল বেহজাদি এলাকায় কয়েকজন বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে এক পুলিশ সদস্য। তিনি টিকাকর্মীদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

 

সিড সাজিদ হুসেন নামের ওই পুলিশ সদস্য বন্দুকের গুলিতে আহত হন। তাকে দ্রুত কেডিএ শিক্ষক হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে তিনি মারা যান।

হামলার পর পোলিও টিকাকর্মীরা অক্ষত অবস্থায় পালিয়ে যান।

কোহাত জেলা পুলিশ কর্মকর্তা সোহেল খালিদ বলেন, হামলার পরপরই এলাকাটি ঘিরে ফেলা হয় এবং অপরাধীদের সন্ধানে অভিযান শুরু করা হয়। পুলিশ সূত্র জানিয়েছে, তদন্তকারীদের প্রাপ্ত সিসিটিভি ফুটেজে গুলি চালানোর পরে হামলাকারীদের পালিয়ে যেতে দেখা যায়। ঘটনার পরপরই ডিপিওসহ অপারেশনাল এবং তদন্ত দল ঘটনাস্থলে যায়।  

হুসেন টিকাকারীদের দলের সাথে ছিলেন যারা এলাকার রাস্তার ধারে শিশুদের পোলিও ড্রপ দিচ্ছিলেন। সে সময় হামলাকারীরা তাকে লক্ষ্য করে গুলি চালায় এবং পালিয়ে যায়।  

পুলিশ কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন, হামলাকারীদের শিগগিরই গ্রেফতার করা হবে।

ইতিমধ্যে, এই ঘটনার পরে পোলিও দলের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। পোলিওর বিরুদ্ধে প্রতিটি অভিযানে, টিকাকারীদের পাহারা দেওয়ার জন্য প্রায় ৩০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

২০১২ সাল থেকে পাকিস্তানে পোলিও টিকাকরণ অভিযানের সময় ৪০ জন স্বাস্থ্যকর্মী এবং ১৬ জন পুলিশ কর্তব্যরত অবস্থায় প্রাণ দিয়েছেন। এর অর্ধেক ঘটনাই খাইবার পাখতুনখোয়ায়।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa