ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

তাজিকিস্তান সফর বাতিল, আইসোলেশনে পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
তাজিকিস্তান সফর বাতিল, আইসোলেশনে পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ঘনিষ্ঠ কয়েকজন ব্যক্তির করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর এ সিদ্ধান্ত নিতে হয় তাকে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ক্রেমলিন।

আন্তর্জাতিক বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানায়, ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ট কয়েকজন ব্যক্তির শরীরে করোনা ধরা পড়েছে। ফলে সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছেন তিনি। তবে ক্রেমলিন জানিয়েছে, পুতিনের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তিনি সুস্থ রয়েছেন।

চলতি সপ্তাহে তাজিকিস্তান সফরে যাওয়ার কথা ছিল পুতিনের। আগামী ১৭ সেপ্টেম্বর দেশটিতে সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে যোগ দেবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। ভার্চ্যুয়ালি যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও।

ক্রেমলিন জানিয়েছে, ইতোমধ্যে তাজিকিস্তানের প্রেসিডেন্ট এমোমালি রাহমনের সঙ্গে ফোনালাপ করেছেন পুতিন। জানিয়েছেন আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত। বলা যায়, বাতিল হতে চলেছে সফরটি। আপাতত এই সপ্তাহের চলমান বৈঠকগুলো তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্পন্ন করবেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সম্পূর্ণ ডোজ টিকা নিয়েছেন পুতিন। চলতি বছরের মার্চ মাসে তিনি টিকা নেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa