ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কাঁচিতে ধার নেই, দাঁত দিয়েই ফিতা কাটলেন মন্ত্রী! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
কাঁচিতে ধার নেই, দাঁত দিয়েই ফিতা কাটলেন মন্ত্রী! 

কোনো অনুষ্ঠানের উদ্বোধনের জন্য রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানানো নতুন ঘটনা নয়। উদ্বোধনী অনুষ্ঠানে ফিতা কাটার চলও আমাদের সবার কাছেই সুপরিচিত।

এমনকি ফিতা কাটার জন্য কাঁচির ব্যবহার যে হয় সেটিও আমাদের জানা। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানে কখনো প্রধান অতিথিকে দাঁত দিয়ে ফিতা কাটতে দেখেছেন? 

সম্প্রতি পাকিস্তানে এমন দৃশ্য দেখা গেছে। যেখানে দেশটির একজন মন্ত্রী একটি দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন। অনুষ্ঠানে তিনি দাঁত দিয়ে ফিতা কাটার জন্য সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছেন। এ ঘটনার একটি ভিডিও ইন্টারনেটে ঝড় তুলেছে। অনেক ইন্টারনেট ব্যবহারকারীরা ইতোমধ্যেই তার এ ঘটনাকে ঘিরে সমালোচনার ঝড় তুলে দিয়েছেন।

পাকিস্তানের জেলমন্ত্রী ও পাঞ্জাব সরকারের মুখপাত্র ফাইয়াজ-উল-হাসান চোহানকে গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) তার রাওয়ালপিন্ডি নির্বাচনী এলাকার একটি ইলেকট্রনিক্স দোকান উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। দোকান উদ্বোধনের সময় তিনি ফিতাটি কাটার চেষ্টা করেছিলেন কিন্তু পরিকল্পনা অনুযায়ী সেটা কাটা সম্ভব হয়নি। বেশ কয়েকবার চেষ্টা করার পর মন্ত্রী বেশ কিছুটা অসহায়ভাবে আশপাশের দর্শকদের দিকে তাকিয়ে হাসতে থাকেন। তারপরই ঘটল সেই ঘটনা। তিনি চরম হাস্যকর ভঙ্গিতে দাঁত দিয়ে ফিতাটি কাটতে শুরু করেছিলেন। এ দৃশ্য দেখে সবাই হাসিতে ফেটে পড়েছিল। মন্ত্রী নিজেই ভিডিওটি শেয়ার করেছেন এবং ব্যাখ্যা করেছেন কেন তিনি এভাবে ফিতা কাটার রাস্তা বেছে নিয়েছিলেন। ‘কাঁচি ভোতা ও খারাপ’ বলে তিনি জানান। দোকান মালিকের দোকানটিকে ক্ষতির হাত থেকে বাঁচানোর জন্যই তিনি এ নতুন বিশ্ব রেকর্ড তৈরি করেছেন।

ক্লিপটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে ইন্টারনেট ইউজাররা ওই মন্ত্রীকে নিয়ে ট্রল করা শুরু করে দিয়েছেন। যদিও অনেকেই মন্ত্রীর এ ঘটনাকে উৎসাহিত করেছেন। কিন্তু সব মিলিয়ে এ ক্লিপ ইন্টারনেট দুনিয়ায় রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে।

মন্ত্রীর এ কাজের মাধ্যমে বোঝাই যায় আজকের দুনিয়ায় ভাইরাল হওয়ার জন্য যে কেউ উদার মানসিকতার পরিচয় দিতে পারছেন। অন্য সময় হলে হয়তো এ ধরনের ভিডিও সেন্সর করে দেওয়ার একটা চেষ্টা করা হতো। কিন্তু মন্ত্রী নিজেই বেশ উৎসাহ সহকারে ভিডিওটি শেয়ার করেছেন। তিনি নিজেও ট্রলগুলোকে স্বাগত জানিয়েছেন।

একজন টুইটার ইউজার লিখছেন, ‘আমার মনে হয় উনার জিভ দিয়ে ফিতে কাটার কারণ হল তার জিভ আর কাঁচির মধ্যে বিশেষ তফাৎ নেই। ’ আরও একজন ইউজার লিখেছেন, ‘প্রয়োজনীয়তাই আবিষ্কারের মূল। ’ আবার আরেকজন ইউজার লিখেছেন, ‘এটি ডাবর লাল দাঁত মাজনের জাদু। ’

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।