ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

সন্ত্রাসবাদকে পৃষ্ঠপোষকতা করেছে যুক্তরাষ্ট্র: রাইসি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
সন্ত্রাসবাদকে পৃষ্ঠপোষকতা করেছে যুক্তরাষ্ট্র: রাইসি ইমানুয়েল ম্যাকরনের সঙ্গে এক টেলিফোনালাপে রায়িসি

সন্ত্রাসী কার্যকলাপ চালাতে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসসহ তালেবানকে পৃষ্ঠপোষকতা দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকেই দায়ি করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

রোববার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে এক ফোনালাপে রাইসি বলেন, অশুভ লক্ষ্য চরিতার্থ করার জন্য দায়েশ (আইএস) তৈরি করেছিল যুক্তরাষ্ট্র এবং এখনও তারা এর পৃষ্ঠপোষকতা করছে।

এজন্য বিশ্ববাসীর কাছে আমেরিকাকে জবাবদিহি করার দাবি জানান তিনি। এ সময় যুক্তরাষ্ট্রের এ ধরনের কাজের তীব্র নিন্দা জানান ইব্রাহিম রাইসি।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার পরবর্তী পরিস্থিতি আরও খারাপ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমেরিকা গত ২০ বছর ধরে আফগানিস্তান দখল করে রাখা ছাড়া দেশটির জনগণের জন্য কিছুই করেনি। মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী আফগানিস্তানে অভিযানের নামে আগ্রাসন চালানো ছিল চরম ভুল।  

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ফোনালাপে ইরানের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করার ওপর জোর দেন। আফগানিস্তানের বিষয়ে তিনি বলেন, দেশটির মানবাধিকার ও আন্তর্জাতিক প্রতিশ্রুতির প্রতি সম্মান জানাবে ফ্রান্স।  


বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa