ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বন্দুকধারীদের হামলায় অন্তঃসত্ত্বা আফগান নারী পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
বন্দুকধারীদের হামলায় অন্তঃসত্ত্বা আফগান নারী পুলিশ নিহত

ঢাকা: তিন সশস্ত্র ব্যক্তি আফগানিস্তানের একজন নারী পুলিশকে তার বাসভবনে নিজ পরিবারের সদস্যদের সামনে গুলি করে হত্যা করেছে। সশস্ত্র ব্যক্তিরা তালেবান সদস্য বলে অভিযোগ উঠেছে।

 

আফগানিস্তানের ‘মধ্য ঘোর’ প্রদেশের রাজধানী ফিরুজকুহতে শনিবার (০৪ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে বলে দেশটির স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে। এসব গণমাধ্যম নিহত নারী পুলিশের নাম বানু নিগার বলে উল্লেখ করেছে।

বানু নিগারের পরিবারের সদস্যরা জানিয়েছেন, তালেবানের স্থানীয় নেতৃত্ব এই হত্যাকাণ্ডে নিজেদের সংশ্লিষ্টতা অস্বীকার করে এ ব্যাপারে তদন্তের প্রতিশ্রুতি দিয়েছে। নিহত পুলিশ সদস্য কারাগারে দায়িত্ব পালন করতেন এবং হত্যাকাণ্ডের সময় তিনি আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তিনজন বন্দুকধারী ব্যক্তি ওই নারী পুলিশের বাড়িতে তল্লাশি চালায়। এরপর পরিবারের সদস্যদের হাত-পা বেঁধে তাদের সামনেই বানু নিগারকে গুলি করা হয়। একজন প্রত্যক্ষদর্শী জানান, হামলাকারীদের আরবিতে কথা বলতে শোনা গেছে।

অবশ্য এই হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছে তালেবান। এ ব্যাপারে তালেবানের মুখপাত্র জাহিবুল্লাহ মুজাহিদ জানান, আমরা ঘটনাটি সম্পর্কে অবগত আছি। আমি নিশ্চিত যে তালেবান তাকে হত্যা করেনি। এ ব্যাপারে আমাদের তদন্ত চলছে।

তিনি আরও জানান, বিগত সরকারের অধীনে কাজ করা সবার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছে তালেবান। তাদের ধারণা ওই নারীকে কোনো ব্যক্তিগত শত্রুতার জেরে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।