ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

কসাই না থাকায় ১ লাখ শুকর পুড়িয়ে মারবে ব্রিটেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
কসাই না থাকায় ১ লাখ শুকর পুড়িয়ে মারবে ব্রিটেন

ব্রিটেনের খামারগুলোতে লক্ষাধিক শুকর বড় হয়ে গেছে। দেশটিতে এ প্রাণীগুলোকে জবাই করে মাংস উৎপাদনের মতো কসাই পাওয়া যাচ্ছে না।

ফলে ১ লাখ শুকুর পুড়িয়ে মারার সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন।  

জানা গেছে, ব্রেক্সিটের কারণে এবং চলমান কোভিড মহামারিতে শত শত কসাই ব্রিটেন ছেড়ে ইউরোপে চলে গেছেন। এর কারণে ব্রিটেনের খামারগুলোতে কসাই সংকট দেখা দিয়েছে। যার জন্য ওই সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

রোববার (৫ সেপ্টেম্বর) ডেইলি মেইল এ খবর জানিয়েছে।

ডেইলি মেইলের প্রতিবেদনের বলা হয়, খামারের প্রাণীগুলোকে পুড়িয়ে মারা ছাড়া আর কোনো বিকল্প ব্যবস্থা নেই। ব্রিটেনে অন্য দেশে থেকে কসাই কাজে আসতে চাইলেও তাদের দক্ষ কর্মী হিসেবে ভিসা দিতে দেশটির সরকার এখনও রাজি নয়।

এদিকে ব্রিটেনের ন্যাশনাল পিগ অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী ড. জো ডেভিস জানিয়েছেন খামারে প্রতি সপ্তাহে ১৫ হাজার শুকর মাংস উৎপাদন করা হয়। ৮৫ হাজার শুকর অপেক্ষায় আছে মাংস উৎপাদনের জন্যে। কিন্তু কসাইয়ের সংকট বেড়েছে ১৫ শতাংশ।

ডেভিস বলেন, মাইগ্রেশ কমিটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সুস্পষ্ট করে জানিয়েছে কসাই জরুরি কিন্তু, তা আমলে নেওয়া হয়নি। আগামী বছরের আগে এ ধরনের তালিকা দেওয়ার কোনো সুযোগ নেই। চলতি বছরে খামারিরা বড় ধরনের লোকসানে মুখে পড়বেন বলে ধারণা করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa