ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

আট স্বামীর ঘর করা নারী এইডস আক্রান্ত!  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
আট স্বামীর ঘর করা নারী এইডস আক্রান্ত!  

মাত্র চার বছরে একে একে আট সংসার করেছেন এক নারী। প্রতিটি সংসারের আয়ু ১০ থেকে ১৫ দিন।

এই সময়ের মধ্যেই টাকা, গয়না হাতিয়ে নিয়ে স্বামীকে ফেলে উধাও হয়ে যেতেন সেই নারী। এরপর আবার অন্য পুরুষ, অন্য বিয়ে, নতুন ‘সংসার’এভাবে চলছে তার জীবন। বেশ চলছিল প্রতারণার ‘সংসার’ব্যবসা। তবে সম্প্রতি মেডিক্যাল পরীক্ষায় জানা যায় ওই নারী এইডসে আক্রান্ত।  

এবার চিন্তা তার ছেড়ে আসা স্বামীদের স্বাস্থ্য নিয়ে। কারণ কতদিন আগে থেকে এই রোগ তার শরীরে, তা স্পষ্ট নয়। পুলিশ তাই ওই মহিলার প্রাক্তন স্বামীদের সঙ্গে যোগাযোগ করেছে। নিরাপত্তা নিশ্চিত করতে তাদের মেডিক্যাল পরীক্ষাও করাতে বলা হয়েছে। খবর আনন্দ বাজারের।  

বিয়ের আড়ালে এমন প্রতারণার ঘটনা অবশ্য ভারতে নতুন নয়। তবে যেটা প্রথম শোনা গেল, তা হলো ওই প্রতারক কনের শরীরে দুরারোগ্য ব্যাধির উপস্থিতি এবং তা থেকে আর্থিক ক্ষতির পাশাপাশি প্রতারিতদের শারীরিক ক্ষতি হওয়ারও বিপজ্জনক ঝুঁকির কথা।

ভারতের দিল্লি পুলিশ জানিয়েছে, পঞ্জাবের এই নারীর বয়স ৩০ বছর। তিনি দুই সন্তানের মা।  কখনো বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কখনো চাকরিজীবী পরিচয় দিয়ে, আবার কখনো বিবাহিত, কখনো ডিভোর্সি পরিচয় দিতেন তিনি।

প্রতারণার ব্যবসার কাজে তার আরও তিন সহযোগীও ছিলেন। পুলিশ সেই সঙ্গীদের গ্রেফতার করেছে। পুলিশের কাছে অপরাধের কথা স্বীকার করেছেন ওই নারীও।
বেশির ভাগ সময় শ্বশুরবাড়ির সদস্যদের অচেতন করে টাকা-গয়না নিয়ে পালাতেন নতুন ‘বৌ’।

সাধারণত ধনী স্বামী হলে ১৫ দিন সংসার করতেন তিনি। আর তুলনায় কম অবস্থাপন্ন হলে ১০ দিনের মধ্যেই কাজ শেষ করত প্রতারক দলটি। পুলিশ জানিয়েছে, চার বছর আগে ওই নারীকে সন্তানসহ ছেড়ে চলে গিয়েছিলেন তার স্বামী। তারপরই এই ‘সংসার-সংসার’ ব্যবসা শুরু করেন তিনি।  

উল্লেখ্য এইডস একটি মরণব্যাধি। Human immunodeficiency virus বা HIV নামক ভাইরাস এই রোগ সৃষ্টির জন্য দায়ী। HIV এমনই ভয়ংকর জাতের ভাইরাস যে এ ভাইরাস মানুষের শরীরে অনুপ্রবেশ করার পর তার রোগ প্রতিরোধ ক্ষমতাকে ধীরে ধীরে নষ্ট করে দেয়। ফলে HIV আক্রান্ত রোগী যে কোনো সংক্রামক রোগে আক্রান্ত হতে পারে এবং যা তাকে ধীরে ধীরে মৃত্যুর মুখে ঠেলে দেয়।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।