ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাবরি মসজিদ মামলার রায় ২৪ সেপ্টেম্বর, জনগণের কাছে শান্তির আবেদন

কলকাতা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
বাবরি মসজিদ মামলার রায় ২৪ সেপ্টেম্বর, জনগণের কাছে শান্তির আবেদন

কলকাতা: আগামী ২৪ সেপ্টেম্বর এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চে বিতর্কিত রামজন্মভূমি-বাবরি মসজিদ মামলার রায়। ওই রায়কে সামনে রেখে ব্যাপক দাঙ্গার আশঙ্কায় ভারত সরকার সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।



রায়কে কেন্দ্র করে জনগণ যেন দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে না পড়ে সে ল্েয গত শুক্রবার বিভিন্ন সংবাদ মাধ্যমে রীতিমতো বিজ্ঞাপন দিয়েছে সরকার। বিজ্ঞাপনে রায় ঘোষণার পর সাধারণ মানুষকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং।

মনমোহনের আবেদনে বলা হয়েছে, ‘দেশবাসীর কাছে ভারতের মন্ত্রীসভার বিশেষ প্রস্তাব- এই রায়কে সর্বোচ্চ সম্মান জানাতে হবে। একই সঙ্গে মনে রাখতে হবে, এই রায় আইনী প্রক্রিয়ার একটি ধাপ মাত্র। যদি কেউ এ রায়ে সন্তুষ্ট না হন তবে যে কোনও পরবর্তী আইনী পদক্ষেপ নিতে পারেন। এটা মনে রেখে রায়ের পরবর্তী সময়ে দেশের সব শ্রেণীর জনগণের শান্তি ও ধৈর্য বজায় রাখা দরকার। জনগণের অনুভূতিকে আহত করতে পারে, কারও পে এমন কোনও প্রয়াসে লিপ্ত হওয়া উচিত নয়। ’

জানা গেছে, আগামী দু’এক দিনের মধ্যে প্রস্তাবটি আরও ব্যাপকভাবে দেশবাসীর কাছে প্রচারের উদ্যোগ নিয়েছে ভারত সরকার।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।