ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

আফগান প্রতিরক্ষা মন্ত্রীর বাড়িতে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
আফগান প্রতিরক্ষা মন্ত্রীর বাড়িতে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

ঢাকা: কাবুলে আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এ ঘটনায় কমপক্ষে আটজন নিহত হয়েছেন।

গেল এক বছরের মধ্যে কাবুল শহরে এটি প্রথম বড় হামলা।

বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

মঙ্গলবার রাতে বন্দুকধারীরা একটি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায় এবং মন্ত্রীর বাড়ির সুরক্ষিত গ্রিন জোনের কাছে গুলি চালায়। হামলার সময় আফগান প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদী বাড়িতে ছিলেন না।

সরকারি কর্মকর্তারা জানান, বিসমিল্লাহ খান মোহাম্মদীর পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে এবং চার জন বন্দুকধারীকে হত্যা করা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, এই হামলার দায় স্বীকার করেছে তালেবান। গ্রুপটি সরকারি নেতাদের ওপর আরো হামলার হুমকি দিয়েছে। জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিল সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছে।

এ হামলার ঘটনায় ২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। পুলিশ বলছে, পাঁচ জন হামলাকারীর মধ্যে চারজনকে হত্যা করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এটি একটি আত্মঘাতী বোমা হামলা। তিন ঘণ্টারও বেশি সময় ধরে বন্দুকযুদ্ধ শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হামলার পর আফগান প্রতিরক্ষা মন্ত্রী টুইটে বলেছেন, উদ্বিগ্ন হবেন না। পরিস্থিতি ও নিয়ন্ত্রণে শান্ত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এমইউএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa