ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

উহানের প্রত্যেক বাসিন্দার করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
উহানের প্রত্যেক বাসিন্দার করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত

বছর বাদে আবারো চীনে দেখা দিয়েছে করোনার সংক্রমণ। যে উহানে করোনার সূত্রপাত, সেখানেই আবার খোঁজ মিলেছে দুনিয়া বদলে দেওয়া ভাইরাসের৷ যার কারণে সেখানকার সব বাসিন্দার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (৩ আগস্ট) উহান প্রশাসনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকা

সোমবার (২ আগস্ট) উহান প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, শহরের বাইরে থেকে আসা সাত শ্রমিকের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। নতুন সংক্রমণ মূলত ডেল্টা রূপের ফলেই হচ্ছে বলে জানা গেছে। এক বছর পরে এ ঘটনা ঘটেছে। তার পরেই সব বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। গণহারে নমুনা পরীক্ষাও শুরু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে এ উহানেই প্রথম করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। তার পরে তা চীন থেকে বিশ্বজুড়ে ছ়ড়িয়ে পড়ে। যদিও সবার আগে চীনেই সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছিল। এক বছর পরে ফের সেখানে আক্রান্তের খোঁজ মিলল।

মঙ্গলবার চীনে ৬১ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। বিমানবন্দরের পরিচ্ছন্নতাকর্মীদের মধ্যে অনেকে আক্রান্ত হয়েছেন। উহানের পাশাপাশি রাজধানী বেংজিংয়েও শুরু হয়েছে নমুনা পরীক্ষা।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa