ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মাদক সেবন রোধে সচেতনতামূলক কর্মসূচি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
মাদক সেবন রোধে সচেতনতামূলক কর্মসূচি

জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের জেলা প্রশাসন ধর্মীয় নেতাদের সহায়তায় মাদক সেবন ও পাচারের বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে।

প্রশাসন ধর্মীয় নেতাদের কাছে মাদক সেবন এবং সমাজে এর পরিণতি সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য তাদের স্বেচ্ছাসেবী পরিষেবাগুলি ব্যবহার করার জন্য আবেদন করেছে।

অন্যান্য ব্যবস্থার মধ্যে রয়েছে সচেতনতা সৃষ্টি কর্মসূচি, মাদক-নির্ভর ব্যক্তিদের শনাক্তকরণ; মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সেবা প্রদানকারীদের চিকিৎসার সুবিধা এবং ক্ষমতা বৃদ্ধির দিকে মনোনিবেশ করা।  

শ্রীনগরের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ হানিফ বালখি বলেছেন, চিকিৎসা ও আসক্তিমুক্ত করার সুবিধা গড়ে তোলা এবং তরুণ ও উচ্চ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর কাছে পৌঁছানোর ওপর জোর দেওয়া হয়েছে।  

তিনি বলেন, আমরা বিভিন্ন ধর্মীয় নেতাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। মাদক সেবনের ক্রমবর্ধমান ঘটনা নিয়েও তারা উদ্বেগ প্রকাশ করেছেন। আমরা তাদের কাছে এই বিপদ এবং এর পরিণতি সম্পর্কে মানুষকে শিক্ষিত করার ক্ষেত্রে ভূমিকা পালনের আবেদন করেছি।

তিনি জানান, আসক্তদের জন্য ড্রপ-ইন সেন্টার স্থাপন এবং উচ্চ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য সমকক্ষ-পরিচালিত সম্প্রদায়ভিত্তিক আউটরিচ প্রোগ্রামের দিকেও মনোনিবেশ করা হচ্ছে।

তিনি বলেন, শ্রীনগরকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তোলার জন্যই আমাদের সব প্রচেষ্টা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad