ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

আফগান প্রেসিডেন্টের সঙ্গে মার্কিন জেনারেলের বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
আফগান প্রেসিডেন্টের সঙ্গে মার্কিন জেনারেলের বৈঠক

মার্কিন সেন্টকমের কমান্ডার এবং কাবুলে অবশিষ্ট মার্কিন বাহিনীর জেনারেল কেনেথ এফ ম্যাকেঞ্জি রোববার আফগাস্তিানের কাবুল শহর পরিদর্শন করেছেন। নিরাপত্তা পরিস্থিতি এবং আফগান জাতীয় নিরাপত্তা বাহিনীর (এএসএসএফ) প্রতি মার্কিন সমর্থন নিয়ে প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে তিনি বৈঠক করেছেন।

 

বৈঠকে অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন প্রথম ভাইস-প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ, এনএসএ হামদুল্লা মহিব এবং কাবুলে মার্কিন চার্জ ডি'অ্যাফেয়ার্স রস উইলসন।

বৈঠক শেষে জেনারেল ম্যাকেঞ্জি নিশ্চিত করেন যে যুক্তরাষ্ট্র সম্প্রতি তালেবানদের বিরুদ্ধে বিমান হামলা বাড়িয়েছে এবং তা চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।

কান্দাহার শহরের জন্য যুদ্ধকে ‘কঠিন লড়াই’ হিসেবে অভিহিত করে ম্যাকেঞ্জি জোর দিয়ে বলেন, শহরটি এখনও দখল হয়নি, তবে এর নিয়ন্ত্রণ উভয় পক্ষের জন্য 'গুরুত্বপূর্ণ'।

অজ্ঞাত পরিচয় মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি তালেবানদের বিরুদ্ধে মার্কিন বিমান হামলা পুনরায় শুরু করার অর্থ হেলমান্দ এবং কান্দাহার প্রদেশে এই সংগঠনের আক্রমণ বন্ধ করা। সূত্র: ইন্ডিয়া ব্লুমস

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa