ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

সিরিয়ায় ফের ইসরায়েলি হামলা, এবারো ক্ষেপণাস্ত্র নামালো দামেস্ক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
সিরিয়ায় ফের ইসরায়েলি হামলা, এবারো ক্ষেপণাস্ত্র নামালো দামেস্ক সংগৃহীত ছবি

সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় হোমস শহরের আশপাশে অবস্থিত কয়েকটি সামরিক অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এসব ক্ষেপণাস্ত্রের বেশির ভাগ গুলি করে ভূপাতিত করেছে সিরিয়ার সেনাবাহিনী।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানায়, বৃহস্পতিবার (২২ জুলাই) ভোরে দেশটির সেনা অবস্থানগুলো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা হয়। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে ভূপাতিত করা হয়েছে বেশির ভাগ ক্ষেপণাস্ত্র।   

এ সংক্রান্ত বিস্তারিত আর কোনো তথ্য প্রকাশ করেনি সানা। এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে দখলদার ইসরায়েল সরকার তৃতীয়বার সিরিয়ার অভ্যন্তরে ক্ষেপণাস্ত্র হামলা চালালো।

গত ২০ জুলাই সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে ইসরায়লি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটি-ই গুলি করে নামায় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এর আগের দিনও একই প্রদেশে ইসরায়েলি বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করে সিরিয়ার সেনাবাহিনী।

ইসরায়েল ১৯৬৭ সালে সিরিয়ার গোলান মালভূমির একাংশ দখল করে নেওয়ার পর থেকে কৌশলগতভাবে সিরিয়া ও ইসরায়েল যুদ্ধ অবস্থায় রয়েছে। তেল আবিব সিরিয়ার ওপর আগ্রাসন চালানোর জন্য গোলান মালভূমিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa