ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

রয়টার্সের সাংবাদিক নিহতের ঘটনায় তালেবানদের শোক প্রকাশ করে বিবৃতি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
রয়টার্সের সাংবাদিক নিহতের ঘটনায় তালেবানদের শোক প্রকাশ করে বিবৃতি

ঢাকা: ভারতীয় চিত্রসাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে শোকপ্রকাশ করে বিবৃতি দিয়েছে তালেবান।

সোমবার (১৯ জুলাই) তালেবানের মুখপাত্র জ়বিউল্লা মুজাহিদ বিবৃতিতে বলেন, ‘ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আমরা আন্তরিক দুঃখিত।

যেসব এলাকায় লড়াই চলছে, সেখানে যদি কোনো সাংবাদিক থাকেন তাহলে আমাদের সে সম্পর্কে জানানো উচিত। দানিশের বিষয়ে আমাদের কিছু বলা হয়নি। আমাদের যদি আগে থেকে জানানো হয় যে, সংঘর্ষের এলাকায় কোনো সাংবাদিক রয়েছেন, তা হলে আমরা উপযুক্ত ব্যবস্থা নেব।

বিবৃতিতে আরো বলা হয়, কারগুলিতে সাংবাদিকের মৃত্যু হয়েছে, তা কিন্তু স্পষ্ট নয়। কীভাবে তার মৃত্যু হয়েছে এখনও বোঝা যাচ্ছে না।

বৃহস্পতিবার রাতে কান্দহারের স্পিন বোল্দাক এলাকায় তালিবান ও আফগান বাহিনীর সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন ৩৮ বছর বয়সী দানিশ। রয়টার্সের এই সাংবাদিক গত দু’সপ্তাহ ধরে আফগান সেনার বিশেষ কম্যান্ডো বাহিনীর সঙ্গে ঘুরে ঘুরে যুদ্ধ পরিস্থিতির খবর ও ছবি পাঠাচ্ছিলেন। দানিশ নিহত হওয়ার পরে তার দেহ কিছুক্ষণ তালিবানের হেফাজতে ছিল। শুক্রবার বিকেলে তারা দানিশের দেহ রেডক্রসের হাতে তুলে দেয়।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
ডিএন/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa