ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

শিশুকে বাঁচাতে কুয়ায় পড়লো ৩০ জন, ৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
শিশুকে বাঁচাতে কুয়ায় পড়লো ৩০ জন, ৩ জনের মৃত্যু

একটি শিশুকে বাঁচাতে গিয়ে একে একে কুয়ায় পড়লেন ৩০ জন গ্রামবাসী। এরই মধ্যে তিনজনের মৃত্যুও হয়েছে।

১৯ জনকে উদ্ধার করে পাঠানো হয়েছে হাসপাতালে।

এ ঘটনা ভারতের মধ্য প্রদেশের বিদিশা জেলার একটি গ্রামের। বৃহস্পতিবার রাতের এ ঘটনা শুক্রবার (১৬ জুলাই) সকালে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি আরো জানায়, কুয়ায় পড়া শিশুটিকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে একে একে ৩০ জন গ্রামবাসী পড়ে যান। কুয়ার চারপাশের দেওয়াল মানুষের চাপে এক পর্যায়ে ভেঙে যায়। এতে ৫০ ফুট গভীর কুয়ায় পড়ে যান ৩০ জন। কুয়ার ভিতরে অন্তত ২০ ফুট পানি ছিল।

বিদিশা থেকে ঘটনাস্থল গঞ্জ বাসোদা ৫০ কিলোমিটার দূরে।  

ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান জানান, ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে এবং তিনি নিয়মিত খোঁজখবর রাখছেন।

তিনি বলেন, আমি ক্রমাগত স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি এবং নিয়মিত উদ্ধারকাজের তদারকি করছি। বিদিশিার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আটকে পড়াদের উদ্ধারকাজ দেখভাল করছেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে একটি ৮-৯ বছরের শিশু কুয়ায় পড়ে যায়। কিছু লোক তাকে উদ্ধারের জন্য কুয়ার ভিতরে নামেন। অন্যরা কুয়ার চারপাশের দেওয়ালের উপর ও পাশে দাঁড়িয়ে উদ্ধারকাজ দেখছিল। উৎসুক জনতার চাপে কুয়ার উপরের অংশের দেওয়ালটি এক সময় ধসে পড়ে। এতে সবাই কুয়ার মধ্যে পড়ে যায়।

রাত ১১টার দিকে একটি ট্রাক্টর নিয়ে চারজন পুলিশ সদস্য উদ্ধারকাজ শুরু করেন।

ঘটনার পর শোক জানিয়ে মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান নিহত প্রত্যেক পরিবারকে ৫ লাখ রুটি ও আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa