ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা নিয়ন্ত্রণে থাইল্যান্ডে কারফিউ জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
করোনা নিয়ন্ত্রণে থাইল্যান্ডে কারফিউ জারি

ঢাকা: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে রাজধানী ব্যাংককসহ দেশটির ১০টি প্রদেশের রাত্রিকালীন কারফিউ জারি করেছে থাইল্যান্ড।

শুক্রবার (৯ জুলাই) দেশটির সরকারি কোভিড টাস্কফোর্সের মুখপাত্র আপিসামাই শ্রীরঙ্গসান বার্তাসংস্থা রয়টার্সকে এ তথ্য জানান।

শ্রীরঙ্গসান বলেন, দেশের ১০টি প্রদেশের সব এলাকার বাসিন্দাদের রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। একই সঙ্গে দোকানপাট বন্ধ ও মানুষের ভ্রমণ বিষয়ক বিধিনিষেধও অন্তর্ভুক্ত করা হয়েছে আদেশে।

তিনি আরও বলেন, সরকারি আদেশ অনুযায়ী, নিত্যপ্রয়োজনী পণ্যের দোকান, ওষুধের দোকান, ব্যাংক ও ইলেকট্রিক স্টোর ছাড়া দেশের সব শপিংমল, বিউটি পার্লার, স্পা-সেলুন-ম্যাসাজ সেন্টার সোমবার থেকে বন্ধ থাকবে।

শ্রীরঙ্গসান আরও বলেন, থাইল্যান্ডের মানুষ, যাদের সর্বোচ্চ বিধিনিষেধের মধ্যে দিয়ে যেতে হবে, তাদের এই অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। কিন্তু এই পদক্ষেপ করোনাকে নিয়ন্ত্রণে রাখতে বেশ কার্যকর ফল দেবে। থাইল্যান্ড অবশ্যই জয়ী হবে।

শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৭৬ জন এবং এ রোগে মারা গেছেন ৭২ জন। মহামারি শুরুর পর থেকে থাইল্যান্ডে এ পর্যন্ত করোনায় একদিনে সর্বোচ্চসংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে শুক্রবার।

বাংলাদেশ সময়: ০২০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।