ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পরিস্থিতি আরও ভালো হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পরিস্থিতি আরও ভালো হচ্ছে

চিনার কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে বলেছেন, গত ছয় মাসে নিয়ন্ত্রণ রেখায় এই এলাকায় কোনও অনুপ্রবেশ নেই।

জম্মু ও কাশ্মীর লাইট ইনফ্যান্ট্রি (জেএকে এলআই) রেজিমেন্টাল সেন্টারের বানা সিং প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত পাসিং আউট-কাম-অ্যাটেস্টেশন প্যারেডে তিনি গণমাধ্যমকে বলেন, আশ্বস্ত করতে পারি যে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) যা ঘটবে তা সেখানেই নিষ্ক্রিয় করা হবে।

তিনি আরও জোর দিয়ে বলেন, যদিও সীমান্তে অনুপ্রবেশকারী সন্ত্রাসবাদীদের সংখ্যা হ্রাস পেয়েছে, তার মানে এই নয় যে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হয়েছে।

সন্ত্রাসী হামলার সংখ্যা হ্রাস করা বোঝায় না যে যতক্ষণ না আমরা সন্ত্রাসীদের অপারেটিং নেক্সাসকে লক্ষ্য করছি ততক্ষণ নিরাপত্তার অবস্থার উন্নতি হয়েছে। সন্ত্রাসবাদীদের নেটওয়ার্ক ভাঙতে বেশ কয়েক বছরের নিরন্তর প্রচেষ্টা প্রয়োজন।  

লেফটেন্যান্ট জেনারেল এর আগে জানিয়েছিলেন, জম্মু ও কাশ্মীরে প্রায় ২০০ জন সক্রিয় সন্ত্রাসবাদী রয়েছে এবং আশা করেছিলেন যে নিরাপত্তা বাহিনী এই বছরের শেষের দিকে তাদের বেশিরভাগকে নির্মূল করতে সক্ষম হবে।

তিনি বলেন, নিয়ন্ত্রণ রেখা বরাবর আমাদের জনগণ যাতে শান্তিতে থাকতে পারে তা নিশ্চিত করার জন্যই যুদ্ধবিরতি ঘটে। যখনই নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটতো, মানুষ ক্ষতিগ্রস্ত হতো। যুদ্ধবিরতি লঙ্ঘনের সময় মানুষই প্রধান লক্ষ্য ছিল।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa