ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়ালো

মহামারি করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৪০ লাখ ছাড়িয়েছে। ব্যাপক টিকাকরণে উন্নত বিশ্বের দেশগুলোতে করোনা কিছুটা নিয়ন্ত্রণে এলেও অন্য দেশগুলো এখনো ধুঁকছে।

এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৫৫৭ জন।  

এ তথ্য জানায় ওয়ার্ল্ডো মিটার।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৯২ লাখ ৯২ হাজার ১৩৯ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ১৬ লাখ ৩০ হাজার ৮৯৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৭৭ হাজার ৭৪০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৫ লাখ ৯৮ হাজার ৩৬১ জন এবং মারা গেছে ছয় লাখ ২১ হাজার ৩৩৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।
ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ছয় লাখ ১৮ হাজার ৩৩৯ জন এবং মারা গেছে চার লাখ তিন হাজার ৩১০ জন।  

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮৭ লাখ ৯২ হাজার ৫১১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ২৫ হাজার ২৩৯ জন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa